Main Menu

জেলার মডেল ইউপি হিসেবে পরিণত হচ্ছে ফাজিলপুর – চেয়ারম্যান রিপন

এম. এমরান পাটোয়ারী:

ফাজিলপুর ইউনিয়নের শিবপুর আর বি হাট কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি গ্রুপ ও কমিউনিটি সাপোর্ট গ্রুপ এর বার্ষিক সমন্বয় সভা ২৪ ডিসেম্বর শনিবার শিবপুর উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ফাজিলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুল হক রিপন।
ইউপি সদস্য ইকবাল হোসেন সবুজ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. আনছারুল আলম, ফাজিলপুর ইউনিয়ন সহকারী স্বাস্থ্য পরিদর্শক মানিক চন্দ্র পাল, শিবপুর কমিউনিটি ক্লিনিকের সভাপতি হাজী জাকির আহমদ, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা পেয়ারা মোস্তফা, তাহের আহম্মদ ও সংরক্ষিত ইউপি সদস্য কামরুজ্জাহান।
শিবপুর আর বি হাট কমিউনিটি ক্লিনিক এর সি এইচ সি পি আছমা আক্তার এর সঞ্চালনায় বক্তব্য রাখেন কমিউনিটি গ্রুপ সদস্য ও কমিউনিটি ক্লিনিকের সদস্য সচিব মো. শাহা আলম, সদস্য মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, মো. মুছা, কিশোরী সদস্য সাবিনা ইয়াসমিন।

প্রধান অতিথির বক্তব্যে নব-নির্বাচিত চেয়ারম্যান ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপন বলেছেন, ফাজিলপুরকে স্বনির্ভর ইউনিয়ন হিসেবে গড়তে সুবিধা বঞ্চিত তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে কমিউনিটি ক্লিনিক অন্যতম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগোপযোগী এ সিদ্ধান্তের ফলে বাড়ির পাশে স্বাস্থ্য সেবা পেতে মানুষের আস্থার জায়গা তৈরি হয়েছে। তিনি বলেন, ফাজিলপুর ইউয়িনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। বেকার তরুণদের কর্মমুখী করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। মাদক ও বাল্যবিবাহ মুক্ত করতে সবাইকে সোচ্চার হতে হবে। তিনি আরো বলেন, শিষ্টাচারের মাধ্যমে সমৃদ্ধশালী সমাজ গড়ে তুলতে হবে। শিক্ষিত, কর্মজীবি ও আলোকিত মানুষদের সম্মান করতে হবে। এজন্য সবার ঐকান্তিক প্রচেষ্টায় ফেনী জেলায় ফাজিলপুর ইউনিয়ন একটি মডেল ইউনিয়ন হিসেবে পরিণত হচ্ছে।
তিনি স্বাস্থ্য কর্মীদের কার্যক্রম আরো বাড়াতে অনুরোধ করেন এবং শিবপুর কমিউনিটি ক্লিনিকে প্রসূতি সেবা নিশ্চিত করতে যা যা প্রয়োজন তার ব্যবস্থা করবেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *