Main Menu

গ্রামীন ব্যাংক থেকে অশ্রুসজল বিদায় নিলেন ড. ইউনুস

ঢাকা: গ্রামীণ ব্যাংক কমপ্লেক্সে দীর্ঘ দিনের আবাস ছেড়ে নতুন ঠিকানায় পাড়ি জমালেন নোবেল জয়ী অধ্যাপক মুহম্মদ ইউনুস। বিগত ৩০ বছর এই কমপ্লেক্সেই থেকেছেন তিনি। দীর্ঘ দিনের এই ঠিকানা ছেড়ে তাঁর বিদায়ে আবেগে অশ্রুসজল হয়েছিলেন গ্রামীণ ব্যাংক ও ইউনুস সেন্টারের কর্মকর্তা-কর্মচারীরা।
পুরোনো প্রিয় স্থান-মানুষদের কাছ থেকে ড. ইউনুসের বিদায় নিয়ে নতুন ঠিকানায় যাওয়ার খবর জানিয়েছেন ইউনুস সেন্টারের উর্ধতন কর্মকর্তা আমীর খসরু।
ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন,‘দীর্ঘ ৩০ বছর গ্রামীণ ব্যাংক কমপ্লেক্সে বসবাস করেছেন প্রফেসর মুহাম্মদ ইউনুস। নিজের সন্তানের মতোই গ্রামীণ ব্যাংককে গড়েছেন তিনি। এমনকি যখন তিনি দেশের বাইরে ছিলেন তখনও যেনো তার উপস্থিতি অনুভব করা যেতো এখানে।
তিনি অনেক আগেই এই ভবন ছাড়তে চাইলেও এতোদিন গ্রামীণ পরিবারের অনুরোধে তা পারেননি। কিন্তু আমরা আর তাকে ধরে রাখতে পারলাম না। তিনি আমাদের চোখের জলে ভাসিয়ে নতুন ঠিকানায় পাড়ি জমালেন।
তাঁর পুরোনো শোবার ঘরটিতে এখন শুধুই নিস্তব্ধতা। তবুও আমরা তাঁর এই পুরোনো ঠিকানায় তাকে ঘিরে আমাদের স্মৃতিগুলো খুঁজে ফিরবো। ২০০৬ সালের মতো তাঁর সাথেই আবার আনন্দে মেতে ওঠার আশায় থাকবো। আমরা আপনার সাথে আছি, স্যার। ভালো থাকুন, সুস্থ থাকুন আরও হাজার বছর’।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *