সোহেল রানার হস্তক্ষেপে বাল্য বিবাহ স্থগিত : পালিয়ে গেলেন বর ও কাজী – বাংলারদর্পন

 

বাংলারদর্পন :

ফেনীর লালপোলের হাজী বশির উল্লাহ কমপ্লেক্স এর আল মক্কা কমিনিউটি সেন্টারে একটি বাল্য বিবাহ সম্পন্ন করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে আজ ৩০ নভেম্বর, ২০১৭ বেলা ৩ টায় সেখানে যান ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

এ সময় কনের পিতা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানান, একটি জন্মসনদ আছে তার কাছে। জন্মসনদ ইস্যুর তারিখ ১৫-০৩-২০১৫ আর সনদে স্বাক্ষরের তারিখ ১২-০৯-১৭। সন্দেহ হয় নির্বাহী ম্যাজিস্ট্রেটের।  এ সময় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ উদ্দিন নাছিমকে ফোন করেন তিনি। চেয়ারম্যান হাজির হওয়ার পর মেয়ের বাবা স্বীকার করেন তিনি কম্পিউটারে তথ্য জাল করেছেন। ইউনিয়ন পরিষদের সচিবের স্বাক্ষর জাল। মেয়ের মূল বয়স ১৬ বছর ছয় মাস। জন্ম সনদে দেখানো হয়েছে ১৮ বছর ছয় মাস।

এ সময় বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ এর ৪ ধারায় বিবাহ বন্ধ ঘোষণা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। চেয়ারম্যানের নিকট একটি মুচলেকা সম্পাদনের নির্দেশনা প্রদান করেন।

 

ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান বর ও কাজী।  বাবা: জসীম উদ্দিন, ঠিকানা: উত্তর চাঁদপুর, লেমুয়া, ফেনী সদর, ফেনী।

 

মো: আলমগীর (৩০), পিতার নাম: মুফিদুল হক, ঠিকানা: পূর্ব সিলোনিয়া, কালিদহ, ফেনী সদর, ফেনী। ছেলে ব্যবসায়ী।

 

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা জানান, রূপকল্প ২০২১ বাস্তবায়নে বাল্য বিবাহ শূন্যের কোঠায় নামিয়ে আনার পরিকল্পনা আছে সরকারের। এ ব্যাপারে নিরলস পরিশ্রম করে যাচ্ছে জেলা প্রশাসন।

 

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে উপস্থিত  ছিলেন ব্যাটালিয়ান আনসারের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *