Main Menu

সোনাগাজীর জগন্নাথ মন্দিরে অগ্নিসংযোগের অভিযোগ

 

নান্টু লাল দাশ, ফেনী থেকে।প্রকাশ- ৪ নভেম্বর ১৬।

received_1798098360457145

ফেনীর সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের শ্রী. শ্রী জগন্নাথ মন্দিরে রহস্যজনক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। জানা যায়, শুক্রবার ভোররাতে উপজেলার চর দরবেশ ইউনিয়নের নিতাই বাড়ীর মন্দিরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মন্দির কমিটির সভাপতি অনিল দাশ জানান, দূর্বৃত্তরা মন্দিরের দরজার ফাঁক দিয়ে আগুন লাগিয়ে পালিয়ে যায়। এতে দরজার নিচের চৌকাটের সামান্য অংশ পুড়ে যায়। সকালে মন্দিরে পুজা দিতে গেলে  নজরে আসলে মডেল থানায় জানানো হলে এস.আই ডালিম কুমারের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
তিনি আরো জানান, ২০১৪ সালের ৫ জানুয়ারী দশম জাতীয় সংসদের নির্বাচনের পূর্বেও মন্দিরটিতে আগুন দেয়া হয়েছিল।
সরজমিনে জানা যায়, এলাকার শান্ত পরিবেশকে অশান্ত করতে প্রভাবশালী  চিহ্নিত একটি মহল পরিকল্পিকভাবে ঘটনাটি ঘটিয়েছে। আবার অনেকে মনে করেন পুজার পর মোমবাতির আগুন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে। মন্দিরে অগ্নিকান্ডের বিষয়টি তদারকির জন্য শুক্রবার দুপুরে ফেনীর সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে এলাকাবাসী ও হিন্দু সম্প্রদায়ের লোকজানের সাথে কথা বলে।
এ ঘটনায় শুক্রবার বিকালে মন্দির পরিদর্শন করেন স্থানীয় সাংসদ হাজী রহিম উল্যাহ,  এসময় তিনি স্থানীয় হিন্দু পল্লীর লোকজনের সাথে মতবিনিময় করেন।
সোনাগাজী মডেল থানার ওসি হুমায়ুন কবির জানিয়েছেন, প্রাথমিক তদন্তে ঘটনাটি যে পরিকল্পিতিভাবে ঘটানো হয়েছে এ ব্যাপারে অনেক তথ্য পাওয়া গেছে।তথ্যগুলো উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

 






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *