Main Menu

লক্ষ্মীপুরে শুরু হচ্ছে ৩দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা সকল প্রস্তুতি সম্পন্ন 

 

লক্ষ্মীপুর প্রতিনিধি: শুক্রবার ২৩ ডিসেম্বর থেকে লক্ষ্মীপুরে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা। ইজতেমার প্রস্তুতি সম্পন্ন করতে দিন-রাত কাজ করছেন স্থানীয় এলাকাবাসী ও তাবলীগ জামাতের স্বেচ্ছাসেবীরা।

 

লক্ষ্মীপুর এই প্রথম শুরু হইতে যাচ্ছে আঞ্চলিক বিশএস্তেমা ।  লক্ষ্মীপুর সদর উপজেলা ভবানীগঞ্জ চটকীর সাঁকু এলাকা নামেক স্থানে শুরু হইতে যাচ্ছে তিন দিন ব্যাপি বিশ্বস্তেমা। বিশ্বের ৫ উপমহাদেশে আলেমগণ এই এস্তেমায় অংশগ্রহণ করবেন বলে জানা যায়।

 

এস্তেমার বয়ান শুনার জন্য দেশ বিদেশ থেকে তিন থেকে চার লক্ষ লোকের সমগম হইতে পারে বলে ধারণা করেন মার্কাজের মুরুব্বিরা। বয়ান শোনার শেষ হওয়ার পর এস্তেমার মাঠ থেকে দেশ বিদেশের দাওয়াতি কাজে বের হবেন তাবলীগ জামায়াত। তিন দিন , ৪০ দিন , তিন চিল্লার, ১ বছর , চিল্লার সাথীরা।

 

বয়ানের বিষয়ে লক্ষ্মীপুর জেলা আমির ও সরকারী কলেজের প্রাত্তন অধ্যক্ষ আলী মোর্শেদ কাছে জান্তে চাইলে তিনি জানান আগামী কাল বাদ আছর থেকে বয়ান শুরু । তিনি আরো বলেন জর্দ্দান , হিন্দুস্থানে দুটি দেশ বর্তমানে অবস্থান করছেন লক্ষ্মীপুরে। তারা বয়ান করবেন পাশা পাশি কাকরাইল লক্ষ্মীপুরে মার্কাজের মুরুব্বিরা বয়ান করবেন পরামর্শ অনুযায়ী।

নিরাপত্তার বিষয়ে লক্ষ্মীপুর সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা নুরুজ্জামান বলেন এস্তেমার সামরিক নিরাপত্তার ও সামগ্রীক সহযোগিতার জন্য প্রশাসনিক সকল স্তরের আইনশৃংঙ্খলা বাহিনীর নিয়োজিত রয়েেেছন উপকমিটির সদস্যরা এস্তেমার চলাকালিন ভ্রাম্যমান পরিদশর্ন টিম স্থানীয় প্রশাসনের সঙ্গে মুসল্লীদের নিরাপত্তা ও জরুলী চিকিৎসা ক্যাম্প সহ আনুষাঙ্গিক সেবা প্রধান করা হবে জানান তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *