মহালছড়িতে ভিশন-২০২১ এর লক্ষ পূরণ ও জঙ্গীবাদ বিরোধী মহিলা সমাবেশ



আব্দুর রহিম,খাগড়াছড়ি সংবাদাতা:

মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগসমূহের ব্রান্ডিং, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সফলতা, উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়নের লক্ষ্য সমূহ(এসডিজি), ভিশন : ২০২১ এর লক্ষ্য ও অর্জনসমূহ এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক প্রচার কার্যক্রমের অংশ হিসেবে এ সমাবেশ হয়।

খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের উদ্যোগে বৃহস্পতিবার মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়ন এলাকায় পশ্চিম ক্যায়াংঘাট বেসরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপলেশ্বর চাকমা, সহকারি শিক্ষক রঞ্জনা চাকমা, স্কুল ব্যবস্থাপনা কমিটির সদস্য মহন্ত চাকমা ও সাবেক ইউপি সদস্য সুপ্রীতিময় চাকমা।

বঙ্গবন্ধুর স্বপ ছিল ক্ষুধা-দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়া। সেই স্বপ্ন পুরণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মসূচি গ্রহন করেছেন। এ কর্মসূচির মধ্যে রয়েছে একটি বাড়ী একটি খামার প্রকল্প, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, নারীর ক্ষমতায়ন, শিক্ষা সহায়তা কার্যক্রম, সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা।এছাড়াও সরকারের বিভিন্ন ক্ষেত্রে অর্জিত সফলতা ও উন্নয়ন পরিকল্পনা, টেকসই উন্নয়নের লক্ষ্যসমূহ(এডিজি), ভিশন ২০২১ এর লক্ষ্য ও অর্জনসমূহ এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কার্যক্রম চোখে পড়ার মতো। মাননীয় প্রধানমন্ত্রীর এ কর্মসূচি সর্বস্তরের মানুষের দৌড় গোড়ায় পৌ‍ছে দিতে সমাবেশে  সকলের প্রতি আহবান জানান জেলা তথ্য কর্মকর্তাএস,এম অনিক চৌধুরী।

পরে এলাকার বিভিন্ন শ্রেণী পেশার নারীদের উপস্থিতিতে মূখরিত সমাবেশে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক এবং শোকের মাস আগস্ট উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও আদর্শের উপর নির্মিত ডকুমন্টেরি প্রদর্শন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *