Main Menu

ফুলবাড়ীতে জেকে বসেছে শীত

মোঃ আফজাল হোসেন দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ঘন কুয়াশায় গত দু’দিন থেকে দেখা মিলেনি সুর্য্যর আলো, ঘন কুয়াশা ও আর হিমেল হাওয়ায় এই অঞ্চলে জেকে বসেছে শীত। শীতে যবু-থবু হয়ে পড়েছে সাধারন মানুষ, থমকে গেছে মানুষের জিবন যাত্রা। শীতের কারনে বিশেষ কাজ ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছে না. ফলে সকাল থেকে দ্বি-পহর পর্যন্ত পৌর শহরের রাস্তা-ঘাট থাকে জনশূন্য। এতে বেচা-কেনা কমে গেছে ব্যবসায়ীদের।
এদিকে শীত জেকে বসায়, ভিড় জমেছে গরম কাপড়ের দোকানে। সমাজের অভিযাত বিপনী গুলোতে চাকুরীজিবী ও ব্যবসায়ীদের ভিড় দেখা গেলেও, মধ্যবৃত্ত ও নি¤œ মধ্যবৃত্তরা খুজে নিচ্ছে পুরাতুন কাপড়ের দোকন গুলো, সেখানেও তুলুনা মুলক দাম বেশি হওয়ায়, বিপাকে পড়েছে নি¤œ আয়ের মানুষ। তারা খড়-খুটো জ¦ালিয়ে কোন রকম ভাবে নিবারন করছেন শীত।
বয়স্ক ব্যক্তিরা বলছেন, হেমন্তের শেষে শীত শুরু হয়, কিন্তু এত আগাম শীত আগে কখনো হয়নি বলে তারা জানায়, গত কয়েক দিনের শীতে শিশু ও বৃদ্ধ ব্যক্তিরা শীত জনিত না না রোগে আক্রান্ত হচ্ছে। শহরের প্রবীন চিকিৎসক ডাঃ রেজাউল ইসলাম লাবু বলেন, গত কয়েক দিন থেকে তার নিকট যত রোগী এসেছে, সকলে শীত জনিত রোগে ভুগছেন। তাদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যায় বেশি।
অপরদিকে শীতকে উপক্ষে করে মাঠে কাজ বরছেন কৃষক ও শ্রমিকেরা, কয়েক জন শ্রমিক বলেন, আমাদের পেটে যে আগুন জ¦লে, সেখানে শীত এসে ধাকতে পারে না। শীত জেকে বসলেও, শীতার্থদের জন্য এখন পর্যন্ত সরকারী কোন অনুদান দিতে দেখা যায়নি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *