Main Menu

অবশেষে স্বরূপে ফিরলেন সেই আশরাফুল!

বাংলার দর্ফন ডেস্ক –
বিপিএলে ম্যাচ পাতানোর কলঙ্ক মাথায় নিয়ে ২০১৩ সালে সব ধরণের ক্রিকেটে নিষিদ্ধ হন আশরাফুল। টেস্ট ইতিহাসের সর্বকনিষ্ঠ এ সেঞ্চুরিয়ান গত ১৩ আগস্ট সেই নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছেন।

ঘরোয়া ক্রিকেটে খেলার অধিকার ফিরে পেলেও ২০১৮ সালের আগে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন না আশরাফুল। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর চেনা রুপে ফিরতে না পারলেও করেছেন কঠোর অনুশীলন।
অবশেষে সেটির ফলও পেয়ে গেলেন। শ্রীলংকায় অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ার আগে যুবাদের বিপক্ষে এক প্রস্তুতি ম্যাচে খেলার সুযোগ পান আশরাফুল।

অনুর্ধ্ব-১৯ দলের ৫ জন ক্রিকেটার নিয়ে ছিলো আশরাফুলের লাল দল। অন্যদিকে সদ্য বিপিএল মাতানো আফিফ হোসেনের ছিলো সবুজ দল। আফিফদের বিপক্ষে এই ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন আশরাফুল।

মিরপুরে দিবা-রাত্রির ম্যাচে আশরাফুলের লাল দল প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে করেছে ২২৪ রান। তিন নম্বরে ব্যাটিং করতে নেমে ১১০ বলে ১১৫ রান করেছেন আশরাফুল। অনেকদিন পর মিরপুরে খেলতে নেমে সেঞ্চুরি করতে পেরে উচ্ছ্বসিত আশরাফুলও।

জানান নিজের অভিব্যক্তির কথা, ‘সাড়ে তিন বছর দেশের ক্রিকেটে নিষিদ্ধ থাকলেও যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে কিছু টুর্নামেন্টে একাধিক সেঞ্চুরি করেছি’। তবে ওসব সেঞ্চুরির সঙ্গে আজকের এই সেঞ্চুরিটা একটু আলাদা। কারণ কোনো প্র্যাকটিস ছাড়াই এই প্রথম হোম অব ক্রিকেটে খেলতে নামলাম। খুবই ভালো লাগছে।

এদিকে বর্তমান অনুর্ধ্ব-১৯ দল নিয়ে আশাবাদী আশরাফুল বলেন, ‘অনুর্ধ্ব-১৯ দলের মূল ৫ জন বোলার খেলছে আমার দলে’। তবুও কয়েকজন পেসারকে দেখলাম খুব জোরে বল করে। স্পিনাররাও দারুণ।

সম্পাদনা/ আবদুল্লাহ রিয়েল






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *