Main Menu

সোনাগাজী পৌরসভার বাজেট ঘোষণা ও কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট বিতরণ

 

 

সোনাগাজী প্রতিনিধিঃ>>>

ফেনীর সোনাগাজী পৌরসভার ২০১৭-১৮ অর্থ বছরে ৩০ কোটি ৪৬ লাখ ৩১ হাজার ৬৭৩ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

রোববার (২৯ জুলাই) বিকালে সোনাগাজী পৌর মিলনায়তনে পৌর মেয়র এড. রফিকুল ইসলাম খোকন এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে মোট আয় দেখানো হয়েছে ৩০ কোটি ৪৬ লাখ ৩১ হাজার ৬৭৩ টাকার এর মধ্যে উন্নয়ন আয় ধরা হয়েছে ২৫ কোটি ৯০ লাখ টাকা এবং রাজস্ব আয় ধরা হয়েছে ৪ লাখ ৫০ হাজার টাকা।

বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৩০ কোটি ৪৬ লাখ ৩১ হাজার ৬৭৩ টাকা। এর মধ্যে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২৫ কোটি ৮৫ লাখ টাকা এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৮৯ লাখ টাকা। বাজেটে ৪৮ লাখ ৪৩ হাজার ৬৭৩ টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে।

বাজেট ঘোষনা অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী। তিনি বলেন, গ্রামের স্কুল গুলোতে পড়ালেখা করে যেসব শিক্ষার্থীরা এ+ অর্জন করেছে তারাই জাতির মেধাবি সন্তান।  ফেনীর ৬উপজেলা ব্যাপি চলমান উন্নয়নের কথা উল্লেখ করে  তিনি বলেন, অাগামি নভেম্বরের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন হবে।

পৌর কাউন্সিলর নুর নবি লিটনের সঞ্চালনায়  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,   জেলা প্রশাসক মনোজ কুমার রায়, জেলা পরিষদের চেয়ারম্যান অাজিজ অাহম্মদ চৌধুরী, জেলা অতিরিক্ত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান অাবদুর রহমান বিকম, সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জেড এম কামরুল অানাম, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী, জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফয়েজুল কবির, সোনাগাজী সরকারি কলেজ অধ্যক্ষ মহিউদ্দিন চৌধুরী, প্যানেল মেয়র শেখ কলিম উল্যাহ রয়েল প্রমুখ।

এ সময় সাংবাদিক, মুক্তিযোদ্ধা, বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরগণ, পৌর সচিব মোঃ আবদুল কাদেরসহ পৌর কর্মকর্তা-কর্মচারী, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *