Main Menu

বহিষ্কার হলেন ‘প্রেমের তাজমহল’ ছবির পরিচালক

বিনোদন ডেস্ক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী চলচ্চিত্র নির্মাতা গাজী মাহাবুবের সাধারণ সদস্যপদ চলচ্চিত্র পরিচালক সমিতি স্থগিত করেছে। আর নির্বাচিত কার্যনির্বাহী কমিটি থেকেও তাকে বহিষ্কার করা হয়েছে। গত ২৪ জুলাই এক লিখিত চিঠির মাধ্যমে গাজী মাহাবুবকে জানানো হয়েছে, এক বছরের জন্য তার সদস্যপদ স্থগিত করা হয়েছে।

যার কারণে পরিচালক সমিতির সকল গঠনতন্ত্র অনুযায়ী তিনি কোনো সুযোগ সুবিধা পাবেন না। আর বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। আর চিঠিতে চিত্রপরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারেরও স্বাক্ষর রয়েছে।

এ বিষয়ে মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘গত ২১ মে গাজী মাহাবুব এফডিসিতে জেষ্ঠ্য পরিচালকদের সঙ্গে খারাপ আচরণ করেন। এবং আচরণ বিধি লঙ্ঘন করে পুলিশি ঝামেলা বাঁধান। পরে পুলিশ এসে তাকেই অপরাধী হিসেবে শনাক্ত করে। এটা পরিচালক সমিতির জন্য বিব্রতকর ছিল। পুলিশের কাছে তার করা সকল অভিযোগ মিথ্যে প্রমাণিত হওয়ায় আমরা পরিচালক সমিতি থেকে তার সদস্যপদ এক বছরের জন্য স্থগিত করেছি এবং কার্য নির্বাহী কমিটি থেকে তাকে বাতিল করেছি।’

নির্মাতা গাজী মাহাবুব বলেছেন, ‘আমার সঙ্গে অন্যায় করা হয়েছে। নায়ক রাজ রাজ্জাককে নিয়ে কটূক্তি করায় আমি তাৎক্ষণিক প্রতিবাদ করেছিলাম। কিন্তু উল্টো আমাকে সদস্যপদ স্থগিত এবং কার্যনির্বাহী কমিটি থেকে বাতিল করা হলো। সিনিয়র নির্মাতাদের সঙ্গে আমি এ ব্যাপারে আলোচনা করবো।’

জনপ্রিয় চলচ্চিত্র ‘প্রেমের তাজমহল’ ছবিটি নির্মাণ করেছেন গাজী মাহবুব। এছাড়াও ‘আমার পৃথিবী তুমি’, ‘রাজা সূর্য খাঁ’, ‘শিরী ফরহাদ’ ছাড়াও বেশ কিছু ছবি নির্মাণ করেছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *