Main Menu

রেকর্ড গড়লেন ধাওয়ান

খেলা ডেস্ক: রাজসিক প্রত্যাবর্র্তন যাকে বলে! গত বছরের সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে চোট পেয়েছিলেন। এমনই চোট, টানা ১১ টেস্টে দর্শক হয়েই থাকতে হয়েছে শেখর ধাওয়ানকে।

দীর্ঘ সেই বিরতি কাটিয়ে চলতি গল টেস্টে সাদা পোশাকে ফিরলেন ভারতের বাঁহাতি এই ওপেনার। দীর্ঘ দিন টেস্টের কুলীন জগতে হাঁটতে না পারার আক্ষেপ থেকেই বোধ হয় প্রত্যাবর্তনের দিনে উল্টে পাল্টে দিলেন রেকর্ডের পাতা।

শ্রীলঙ্কার বোলারদের ওপর দিয়ে ধ্বংসযজ্ঞ চালিয়ে ধাওয়ান ভেঙে দিয়েছেন ৫৫ বছরের পুরনো এক রেকর্ড। দ্বিতীয় সেশনে ভারতীয় কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রান তোলার রেকর্ডটি এখন শুধু তারই।

আরেকটু হলে তো ভারতীয় কোনো ব্যাটসম্যানের যেকোনো সেশনে সর্বোচ্চ রান তোলার রেকর্ডটিও নিজের করে নিতে পারতেন ধাওয়ান। ২০০৯ সালে ব্রাবোর্নে এই শ্রীলঙ্কার বিপক্ষেই এক সেশনে ১৩৩ রান তুলে ভারতীয় রেকর্ড গড়েছিলেন দেশটির সর্বকালের সেরা ওপেনারদের একজন, বীরেন্দর শেবাগ।

চলতি গল টেস্টে দ্বিতীয় সেশনে ১২৬ রান তুলেছেন ধাওয়ান। দ্বিতীয় সেশনে ভারতীয় কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রান তোলার রেকর্ডটি ছিল এতদিন পলি উমরিগরের। ১৯৬২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পোর্ট অব স্পেনে ১৭২ রানের ইনিংস খেলার পথে এই রেকর্ড গড়েছিলেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান। তাকে ছাড়িয়ে যাওয়া ধাওয়ান শেষ পর্যন্ত আউট হয়েছেন ১৯০ রানে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *