Main Menu

রোহিঙ্গা গণহত্যা বন্ধে ২২ ডিসেম্বর লংমার্চ করবে ওলামালীগ

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধ করা না হলে মিয়ানমার অভিমুখে ২২ ডিসেম্বর লংমার্চ করবে আওয়ামী ওলামা লীগ।
শুক্রবার জুমার নামাজ শেষে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ চত্বরে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে সংগঠনটির সভাপতি হাফেজ মাওলানা আব্দুস সাত্তার এ কর্মসূচি ঘোষণা করেন।
তিনি বলেন, নির্যাতিত রোহিঙ্গাদের বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের তৎপরতা প্রশংসনীয়। কূটনৈতিক চাপ প্রয়োগের পাশাপাশি আমরা লাখ লাখ মুসলমান লংমার্চ করে মিয়ানমার সরকারকে এই গণহত্যা বন্ধে বাধ্য করব। সরকারের আহ্বানে তারা যদি গণহত্যা বন্ধ না করে তাহলে ওলামা লীগের নেতৃত্বে আমরা দেশের আলেম-ওলামাসহ সর্বস্তরের মুসলিম জনতাকে নিয়ে আগামী ২২ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে লংমার্চ কর্মসূচি পালন করব।
সমাবেশের প্রধান অতিথি বঙ্গবন্ধু ল কলেজের অধ্যক্ষ ড. এম এম আনোয়ার হোসেন বলেন, এই গণহত্যার জন্য দায়ী নোবেল জয়ী সুচির সরকার। তারা জীবহত্যা মহাপাপ দর্শনের দাবিদার হলেও একমাত্র মুসলিম হওয়ার অপরাধে রোহিঙ্গাদের হত্যার নৃশংস উৎসব করছে।’ তিনি এই গণহত্যার জন্য সুচির নোবেল কেড়ে নেওয়ার আহ্বান জানান।
ওলামা লীগের সহসভাপতি মাওলানা মুফতি মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ওলামা লীগের মুফতি মাসুম বিল্লাহ, মাওলানা শরীফ হাসান হাজারি, মাও. আখতার হোসাইন, মাওলানা শোয়াইব প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *