Main Menu

ফেনীর উপকূলীয় এলাকায় প্রস্তুতি :আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় মোরা   

 

ফেনী প্রতিনিধি :

ঘূর্ণিঝড় মোরা আঘাত হানতে পারে এই আশঙ্কায় কাল মঙ্গলবার সকালে দেশের উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর প্রভাবে উপকূলীয় জেলা ফেনীর সোনাগাজী উপজেলার অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে চার থেকে পাঁচ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। আবহাওয়া অধিদপ্তরের সতর্কতার জারির পর উপকূলবাসীকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে এসব এলাকায় প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, বিদ্যালয়গুলোতে তাঁদের আশ্রয় নিতে বলা হয়েছে। সোনাগাজীর ৪৪টি আশ্রয়কেন্দ্রে পর্যাপ্ত শুকনো খাবার, খাবার পানি মজুত রাখা হয়েছে।

গতকাল সোমবার বিকেলে ফেনী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দুর্যোগ মোকাবেলায় এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মনোজ কুমার রায়।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবময় দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কুল প্রদীপ চাকমা, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) উক্য সিং, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন, ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কিসিঞ্জার চাকমা, দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম ভূঞা, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা শাহিদা চৌধুরী, সোনাগাজী উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) বৈশাখী বড়–য়াসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও ফেনী রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী সাইফুর রহমান, জেলা ব্র্যাক প্রতিনিধি অরুণ কুমার দাস, সাংবাদিক রফিকুল ইসলাম, দিলদার হোসেন স্বপন, শওকত মাহমুদ এবং স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।

জেলা প্রশাসক মনোজ কুমার রায় বলেন, ৭নং বিপদ সংকেত থাকায় ফেনীর উপকূলীয় অঞ্চল সোনাগাজী উপজেলার চরদরবেশ, চরচান্দিয়া, সোনাগাজী সদর ও আমিরাবাদ এ চারটি ইউনিয়নের ৭টি ওয়ার্ডের বাসিন্দাদের বেড়ি বাঁধের ভিতরে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে এবং দুর্যোগ মোকাবেলায় পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। এছাড়া ৩জন করে ১৪টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। তিনি জানান লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস, রাজনীতিক, স্বেচ্ছাসেবকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে যুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *