Main Menu

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী-জনতা সংঘর্ষ, আহত ১৫ 

 

বরিশাল প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী ও জনতাদের মধ্যে সংঘর্ষ হয়েছে। শুক্রবার রাত ১০টায় এ ঘটনায় অর্ধ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় শিক্ষার্থীরা বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে কর্নকাঠী বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন এক দোকানে স্থানীয় এক মুরুব্বী বসে ছিলেন। এসময় ওই মুরুব্বীর সামনে বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী ধূমপান করলে স্থানীয় যুবক জয়, বাপ্পী ও সাফিন প্রতিবাদ করেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে তর্কাতর্কি ও হাতাহাতি হয়। এ ঘটনা ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে লাঠি-সোটা নিয়ে হামলা চালায় শিক্ষার্থীরা। এসময় স্থানীয়রাও শিক্ষার্থীদের উপর পাল্টা হামলা করে। হামলায় শিক্ষার্থীসহ ১৫ জন আহত হয়। উভয় পক্ষের হামলা ও পাল্টা হামলায় দোকান ভাঙচুর ও নগদ অর্থ হাতিয়ে নেয় অনেকে। এক পর্যায়ে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এমএ কাইয়ুম জানান, ববি’র কোনো শিক্ষার্থী আক্রান্ত হলে কাউকে ছাড় দেবেন না। এর আগে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হামলার শিকার হয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা ব্যবসায়ীদের টাকা লুট করেনি। তবে শিক্ষার্থীদের কারণে কোনো ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হলে সেটা মানবিক বিবেচনা করা হবে এবং এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. নাসির উদ্দিন বলেন, তুচ্ছ বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে বাদানুবাদ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করলে তাদের বুঝিয়ে ক্যাম্পাসে ফিরিয়ে দিলে পরিস্থিতি শান্ত হয়। তবে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *