Main Menu

সাংবাদিক প্রবীর সিকদারকে আগুনে পুড়িয়ে ‘গ্রিল’ করার হুমকি

 

ঢাকা : দৈনিক বাংলা ৭১, অনলাইন নিউজ পোর্টাল উত্তরাধিকার ৭১ নিউজ, মুক্তিযুদ্ধ বিষয়ক ত্রৈমাসিক উত্তরাধিকার ৭১ এর সম্পাদক সাংবাদিক প্রবীর সিকদারকে হত্যার হুমকি দেয়া অব্যাহত রয়েছে। রোববার রাতে সাংবাদিক প্রবীর সিকদারকে ফোন করে আবারও হত্যার হুমকি দেয়া হয়। বলা হয়, ফুলগাজীর উপজেলা চেয়ারম্যানকে আগুনে পুরিয়ে ‘গ্রিল’ করেছি; আরও ‘গ্রিল’ হবে।

এব্যাপারে সাংবাদিক প্রবীর সিকদার বলেন, ২১ মে, রোববার রাতে আমি যখন আমার অফিসে কাজ করছিলাম, তখন আবার ওই(০১৮৫৭ ২১৬৩৬০) নাম্বার থেকে ফোন করে আমাকে হত্যার হুমকি দেওয়া হয়। ফোনে বলা হয়, ফুলগাজীর উপজেলা চেয়ারম্যানকে আগুনে পুরিয়ে ‘গ্রিল’ করেছি; আরও ‘গ্রিল’ হবে। এরপর, আমি যখন রাত সোয়া ১১ টার দিকে অফিস থেকে বের হই তখন দেখলাম ২/৩ জন অজ্ঞাত পরিচয় ব্যক্তি আমাকে অনুসরণ করছে। আমি বিষয়টি আঁচ করতে পেরে সতর্ক হয়ে যাওয়ায় তারা আর আমার পিছু নেয়নি। তিনি জানান, এরপর বাসায় ফিরে দ্রুত ঘটনাটি তিনি শেরেবাংলা নগর থানা পুলিশকে জানান। তারা তাকে সতর্ক থাকার এবং কোনও কিছু আঁচ করতে পারলে দ্রুত থানায় জানানোর পরামর্শ দেন। প্রবীর সিকদার ধারণা করছেন, ওই মোবাইল ফোনের হুমকি আর বুধবার রাতের অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আনাগোনা একই সূতায় গাঁথা।

এব্যাপারে শেরে-ই-বাংলা নগর থানায় যোগাযোগ করা হলে তারা জানান, দ্রুত ওই দুর্বৃত্তদের সনাক্ত করে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, ১৭ মে ২০১৪ তারিখ দুপুর ০২:৫২ মিনিটে (০১৮৫৭ ২১৬৩৬০) নম্বর থেকে সাংবাদিক প্রবীর সিকদারের মোবাইল ফোনে এক ব্যক্তি ফোন দিয়ে নিজেকে একটি বিশেষ রাজনৈতিক দলের কর্মী পরিচয় দেন এবং তাকে অশ্লীল ভাষায় গালাগাল দেন। তিনি তাকে হত্যার হুমকি দেন।

সাংবাদিক প্রবীর সিকদার ওইদিনই ঢাকার শেরেবাংলা নগর থানায় একটি জিডি করেন। জিডি নং- ১১৯২, তারিখ- ১৭ মে, ২০১৪।

উল্লেখ্য, রাজাকার বিরোধী লেখালেখির অপরাধে ২০০১ সালে সাংবাদিক প্রবীর সিকদারের ওপর নৃশংস হামলা হয়েছিল। বোমা গুলি আর চাপাতির ওই হামলায় তাকে হারাতে হয় একটি পা। স্বাভাবিক কর্মক্ষমতা হারায় তার একটি হাত। শরীরে বয়ে বেড়ান বোমার অসংখ্য স্প্লিনটার।

 

সুত্র – উত্তরাধিকার ৭১ নিউজ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *