Main Menu

চাকরী চাই স্লোগানে কাঁপলো শাহবাগ: অধিকার আদায়ে নিয়োগ বঞ্ছিত নিবন্ধিত শিক্ষকদের মানববন্ধন

 

 

এইচ এম সাইফুল্লাহ্ : ঢাকার শাহবাগে এনটিআরসিএ কর্তৃক শিক্ষক নিবন্ধনের সার্টিফিকেটধারী নিয়োগ বঞ্চিত ১ থেকে ১২ তম নিবন্ধিতদের দেশের যে কোনো এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে অবিলম্বে প্যানেলভিত্তিক নিয়োগ দেয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ বেসরকারি শিক্ষক নিবন্ধিত নিয়োগবঞ্চিত কেন্দ্রীয় ঐক্য পরিষদ। চাকরী চাই চাকরী বলে স্লোগান দিয়ে কাপিয়ে ঢাকা, কাপাচ্ছে দেশ।

 

শুক্রবার (১৯শে মে) বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ এ দাবি জানানো হয়।

 

সমাবেশে বক্তারা বলেন, বিভিন্ন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে শূন্য পদ থাকা সত্ত্বেও নিবন্ধন সনদবিহীন খণ্ডকালীন শিক্ষক দিয়ে কার্যক্রম চালানো হচ্ছে। অথচ আমাদের নিবন্ধন সার্টিফিকেট থাকা সত্ত্বেও নিয়োগ দেয়া হচ্ছে না। অর্থ, সময়, ও মেধার ফলশ্রুতিতে অর্জিত এ নিবন্ধন সার্টিফিকেট যদি আমাদের কর্মের নিশ্চয়তা না দেয়, তবে কী এনটিআরসি`র নিবন্ধন সনদ দিয়েই দায়িত্ব শেষ?

 

আয়োজক সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মিসবাহুল হক মন্ডল জাহিদসহ আরো অনেকে বক্তব্য দেন।

 

এ সময় পরিষদের পক্ষ থেকে বেশ কিছু দাবি তুলে ধরা হয়। এগুলো হচ্ছে- ১ থেকে ১২ তম শিক্ষক নিবন্ধন সার্টিফিকেটধারীর নিয়োগ শেষ না হওয়া পর্যন্ত নতুন করে ১৪ তম নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা যাবে না, জাল সনদধারীদের দুদকের মাধ্যমে চাকরিচ্যুত করা, খণ্ডকালীন ও সৃষ্ট পদ বিলুপ্ত করে বৈধ শিক্ষক নিয়োগের ব্যবস্থা করতে হবে, দুর্নীতি করে টাকার বিনিময়ে `পিক অ্যান্ড চুজ` পদ্ধতিতে এনটিআরসিএ’র নিয়োগ বন্ধ করে সুষ্ঠুভাবে বৈধ শিক্ষক নিবন্ধিতদের নিয়োগের ব্যবস্থা করতে হবে, শিক্ষক নিবন্ধন সার্টিফিকেটের মেয়াদ আজীবন বহাল রাখতে হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *