Main Menu

জবিতে সাংবাদিকের উপর ছাত্রলীগের হামলা

জবি প্রতিনিধি:

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৬

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বেসরকারি টেলিভিশন এনটিভির অনলাইন নিউজপোর্টালের সাংবাদিক শাহ আলম ব্যাপারীকে বেধড়ক মারধর করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার দুপরে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় শাহ আলম ছবি তুলতে গেলে শাখা ছাত্রলীগ কর্মীরা শাহ আলমের হাত থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে রড, লাটিসোটা, কাঠ ও ইট পাটকেল দিয়ে তাকে বেধড়ক পেটাতে থাকে। এতে করে সাংবাদিক শাহ আলমের মাথা ফেটে যায় এবং শরীরের বিভিন্ন অংশে ক্ষত হয়ে প্রচুর পরিমাণে রক্ত ক্ষরণ হয়। শাহ আলমকে উদ্ধার করে কোতয়ালী থানা পুলিশের নিরাপত্তায় মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হয়।

জানা যায়, শাখা ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক হারুনুর রশীদ ও সমাজসেবা বিষয়ক সম্পাদক সাইফুল্লাহ ইবনে সুমনের গ্রুপের কর্মীরা সাংবাদিক শাহ আলমের উপর হামলা করে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, সাংবাদিক মারধরের ঘটনাটি আমি শুনেছি। লিখিত অভিযোগ দিলে অভিযুক্তরা যেই হোক না কেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা গ্রহন করবে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, সাংবাদিকদের সঙ্গে ছাত্রলীগের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। সাংবাদিক মারধরকারীরা ছাত্রলীগের শুভাকাঙ্খী হতে পারে না। আমরা অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নিব।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও এনটিভি অনলাইনের জবি প্রতিবেদক শাহ আলম বেপারীর ওপর ছাত্রলীগ কতৃক ন্যাক্কারজনক হামলার ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জবিসাস) তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের সনাক্ত করে বিচারের দাবি জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *