Main Menu

সোনাগাজী পৌর মেয়র এ্যাড. খোকন’র সফলতার প্রথম বছর

সৈয়দ মনির অাহমদ >
ফেনীর সোনাগাজী পৌর সভার নির্বাচিত মেয়র অ্যাড. রফিকুল ইসলাম খোকন’র  সফলতার প্রথম বছর ব্যাপক উন্নয়নের মাধ্যমে ১৭মে শেষ হয়েছে।  তিনি উপজেলা অা’লীগের নির্বাচিত সাধারন সম্পাদক।
সম্প্রতি বাংলার দর্পন ডটকম এর সাথে একান্ত সাক্ষাতকারে তিনি জানান, নির্বাচনে প্রতিশ্রুতি অনুযায়ী মাত্র ৩ মাসে পৌর এলাকায় শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে।  পরিষ্কার পরিচ্ছন্ন  পৌরসভা গঠনের লক্ষে দিনে ও রাতের জন্য পরিচ্ছন্ন কর্মী নিয়োগ দেয়া হয়েছে।  ময়লা সরানোর জন্য পরিচ্ছন্ন কর্মীদের ৫টি ভ্যান এবং ১টি পি-ক্যাপ দেয়া হয়েছে।  নগরীর জলাবদ্ধতা নিরসনে অগ্রাধিকার ভিত্তিতে ড্রেনেজ ব্যাবস্থার উন্নয়ন করা হচ্ছে। ইতিমধ্যে প্রায় ৩ কিলোমিটার ড্রেন নির্মান করা হয়েছে।
অাভ্যন্থরিন ছোট বড় ২০টি সড়ক আরসিসি ও সিসি দ্বারা নির্মান করা হয়েছে।  মেয়রের ব্যাবহারের জন্য প্রায় কোটি ব্যায়ে একটি প্রাডো গাড়ী ক্রয় করা হয়েছে। ১০লক্ষ টাকা ব্যায়ে সোনাগাজী পৌরসভাস্থ কেন্দ্রীয় ঈদগা মাঠ সিসি দ্বারা পুন:সংস্কার করা হয়েছে। যানযট নিরসনে পুলিশ প্রশাসন ও পৌরসভার উদ্যোগে জিরোপয়েন্টে  ট্রাপিক পুলিশ নিয়োগ দেয়া হয়েছে।  এছাড়া দুই ঈদে  প্রধান প্রধান সড়কে স্কাউটদের মাধ্যমে  যানযট নিরসনের ব্যাবস্থা করা হয়েছে।  পৌরসভায় প্রবেশ পথে নান্দনিক বঙ্গবন্ধু তোরন নির্মান করা হয়েছে।  অাইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির বিষয়ে মেয়র বলেন, দায়ীত্ব গ্রহনের পর থেকে মডেল থানা পুলিশের সহযোগীতায় পৌর এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক,  ইভটিজিং,  ছিনতাই সহ সকল প্রকার অসামাজিক কার্যকলাপ নিয়ন্ত্রনে সফলতা এসেছে  ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

তিনি বলেন, ফেনী জেলা অা’লীগের সাধারন সম্পাদক জননেতা নিজাম উদ্দিন হাজারী এমপির নির্দেশে  পৌর এলাকায় অসচ্ছল মুক্তিযোদ্ধাদের কর মওকুফ করা হয়েছে।  দুস্থ্য ও অসহায় পরিবারের মৃত ব্যাক্তিদের দাপনের জন্য পৌর তহবিল থেকে ৫হাজার টাকা করে অনুদান দেয়া হচ্ছে।
ভবিষ্যত উন্নয়ন  পরিকল্পনার কথা উল্লেখ করে মেয়র খোকন বলেন,  পৌর ভবনের পাশে সাড়ে ৭কোটি টাকা ব্যায়ে ৫শ অাসনের একটি অত্যাধুনিক অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টার নির্মান করা হবে। যা ইতিমধ্যে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।  পুলিশ প্রশাসনের দাবীর প্রেক্ষিতে পুরো পৌরসভা এলাকা সিসি ক্যামরার অাওতায় অানা হবে, যার টেন্ডার প্রক্রিয়াধীন। অাগামী অর্থবছরে পৌর এলাকার সকল খাল সংস্কারের পরিকল্পনা রয়েছে।  তিনি অারো বলেন,  পৌর কার্যালয়ে নাগরিক সেবা বৃদ্ধির লক্ষে ২০ শুন্য পদের মধ্যে গুরুত্বপূর্ন ৯টি পদে নিয়োগ প্রক্রীয়াধিন অাছে।

তিনি পৌর সভার চলমান উন্নয়ন অব্যাহত রাখতে পৌরবাসীর সহযোগীতা কামনা করেন।
উল্লেখ্য, ২০ মার্চ ২০১৬ তারিখের নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়ে ১৭ মে তারিখে মেয়র হিসেবে দায়ীত্ব গ্রহন করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *