কালবৈশাখীর তান্ডবে রাজারবাগে ব্যাপক ক্ষয়ক্ষতি

 

ঢাকা : কালবৈশাখী ঝড়ের ভয়াল ছোবলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে রাজারবাগ পুলিশ লাইন্সে। গত ১৫ মে রাত ১২ টার দিকে কালবৈশাখী ঝড়টি রাজারবাগ পুলিশ লাইন্সে আঘাত হানে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কালবৈশাখী ঝড়ে রাজারবাগের বহুদিনের পুরাতন গাছগুলি উপড়ে গেছে। যে গাছগুলো রাজারবাগের কালের স্বাক্ষী হিসেবে এতো দিন দাঁড়িয়ে ছিল। গাছের নিচে চাপা পড়ে এবং হ্যাঙ্গারের ছাদ ভেঙ্গে দুমড়ে মুচড়ে গেছে পুলিশের বেশ কিছু গাড়ি। তার মধ্যে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের ব্যবহৃত গাড়ি, রায়ট কন্ট্রোলে ব্যবহৃত ওয়াটার ক্যানন, পুলিশের মাইক্রোবাস, পিকআপ, পাজেরো গাড়িসহ মোট ২১ টি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে।

ঝড়ের ক্ষতিগ্রস্থ হয়েছে গাড়ি রাখার হ্যাঙ্গারের ছাদ, উপড়ে গেছে নারী হোস্টেলের মেহমান খানার ছাদ, পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরসহ ছোট-বড় স্থাপনা।

এছাড়াও ঝড়ে বড় একটি গাছ পড়ে রাজারবাগ পুলিশ লাইন্সের মাজার মসজিদের একাংশ ভেঙ্গে গেছে। গাছ উপড়ানো ছাড়াও প্রায় বেশির ভাগ গাছের বড় বড় ডাল ভেঙ্গে গেছে। তবে কেউ হতাহত হয়নি।

ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম ও অতিরিক্ত আইজিপি (এইচআরএন্ড টি) মোঃ মইনুর রহমান চৌধুরী বিপিএম রাজারবাগ পুলিশ লাইন্সের ঝড়ের ক্ষয়ক্ষতি পরিদর্শন করেন।

এ সময় কালবৈশাখী ঝড়ের ক্ষয়ক্ষতি নির্ধারণসহ প্রতিবেদন দাখিল করার জন্য ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিক) কে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *