Main Menu

কোম্পানীগঞ্জে ব্যারিস্টার মওদুদ’র জন্মবার্ষিকী পালিত

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীর কোম্পানীগঞ্জে নানা আয়োজনে সাবেক প্রধানমন্ত্রী,বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের ৮২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গবার (২৪ মে) মওদুদ আহমদের জন্মবার্ষিকীতে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোর পক্ষ থেকে সাঁতার প্রতিযোগিতা, ফাতেহা পাঠ, কবর জিয়ারত, আলোচনা সভাও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি পালন করা হয়।

মওদুদ আহমদের জন্ম বার্ষিকী উপলক্ষে উপজেলার সিরাজপুর ইউনিয়নে মরহুমের জন্মস্থান মানিকপুর গ্রামে বিকেল ৪টার দিকে সাঁতার প্রতিযোগিতা, ফাতেহা পাঠ, কবর জিয়ারত এবং বাদ আছর মরহুমের নিজ বাড়িতে আলোচনা সভাও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিকেল সাড়ে ৫টার দিকে স্থানীয় জলিশ পাটোয়ারী জামে মসজিদে মিলাদ মাহফিল শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। শেষে প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন,কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন,বসুরহাট পৌরসভা বিএনপির যুগ্ম-আহ্বায়ক শওকত হোসেন সগির, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ,উপজেলা যুবদলের আহ্বায়ক ফজলুল কবির ফয়সাল,উপজেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম-আহ্বায়ক আতোয়ার হোসেন পাবেল, উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক হোসেন মোহাম্মদ এরশাদ প্রমূখ।

উল্লেখ্য, ১৯৪০ সালের ২৪ মে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার এক সভ্রান্ত পরিবারে ব্যারিস্টার মওদুদ আহমদ জন্মগ্রহণ করেন। তিনি ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন। দেশের এক বর্ণাঢ্য রাজনীতিক ছিলেন।

এরশাদ সরকারের উপ-রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। বিএনপির প্রতিষ্ঠাতা সদস্যদেও একজন এবং জিয়াউর রহমানের মন্ত্রীসভারও সদস্য ছিলেন তিনি।

বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী ব্যারিস্টার মওদুদ আহমেদ গত ১৬ মার্চ সন্ধ্যা পৌনে ৭টার দিকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *