Main Menu

সুষ্ঠু নির্বাচনের দাবীতে মাথায় কাফনের কাপড় বেধে মানববন্ধন

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি :
সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবীতে মানববন্ধন করেছেন সোনাগাজীর সহস্রাধিক নারী-পুরুষ ভোটার। বৃহষ্পতিবার সকালে উপজেলার তাকিয়া বাজারে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। ‘আমাদের দাবি সুষ্ঠু ভোট, আমরা দেব আমাদের ভোট’ ‘নিরপেক্ষ ভোট চাই, আর কোন দাবি নাই’ এসব শ্লোগানে হাজারো নারী-পুরুষ ভোটার মানববন্ধনে অংশ নেন।

গত ৭ডিসেম্বর প্রতিক বরাদ্দের পর থেকে উপজেলার বগাদানা, চর ছান্দিয়া ও সদর ইউনিয়নে বিভিন্ন নির্বাচনি সভায় অব্যহত হুমকি ও অস্ত্র প্রদর্শন করায় মারাত্বক ভয়ে আছেন ভোটাররা। ফুলগাজী উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও আনন্দপুর ইউপি চেয়ারম্যান হারুন মজুমদার সোনাগাজীর ভুঞা বাজারে একটি পথসভায় প্রকাশ্যে ভোটারদের দেখে নেয়ার হুমকি দেন।

ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান সোহেল চৌধুরী সদর ইউনিয়নের একটি পথসভায় প্রকাশ্যে অস্ত্র দেখিয়ে হুমকি দেন। এসব হুমকির বিষয়ে প্রশাসনের অভিযোগ করেও কোন প্রতিকার পাননি ভোটার ও প্রতিদ্বন্ধী প্রার্থীরা।

বৃহষ্পতিবার সকালে উপজেলার তাকিয়া বাজারে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন। তারা আরো বলেন প্রশাসন ব্যার্থ হওয়ায় দুজন চেয়ারম্যান প্রার্থী ইতিমধ্যে আত্মহত্যার হুমকি দিয়েছেন। আমরাও ভোট দেয়ার সুযোগ পেতে কাফনের কাপড় পড়ে রাস্তায় দাড়িয়েছি। প্রয়োজনে আরো বড় ধরনের অন্দোলন করবো। তবুও আমরা আমাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে চাই।

মানববন্ধনে উপস্থিত নারী ভোটারদের সাথে কথা বলে জানা গেছে , বাড়ী বাড়ী গিয়ে বহিরাগত লোকজন কেন্দ্রে যাওয়ার জন্য তাদেরকে নিষেধ করেছে। তাই তারা বাধ্য হয়ে রাস্তায় দাড়ীয়ে প্রতিবাদ করছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার মাইনুল হক বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আমরা সকল প্রস্তুতি নিয়েছি। আমরা ভোটারদের কেন্দ্রে আসার জন্য আহবান করছি।
আগামী ২৬ডিসেম্বর উপজেলার নয়টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *