`দুর্নীতি আমাদের রক্তে মিশে গেছে বেরিয়ে আসা সম্ভব নয়’

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ-
ঝিনাইদহে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ঝিনাইদহ স্থানীয় সরকার বিভাগের উপ- পরিচালক মোঃ ইয়ারুল ইসলাম বক্তব্য রাখেন। তিনি বলেন, প্রতিটি সেক্টরেই দুর্নীতি আছে। দুর্নীতি আমাদের রক্তে মিশে গেছে, তাই বেরিয়ে আসা সম্ভব হচ্ছে না। আমরা অনেকেই নিজে ঘুষ খাচ্ছি না, কিন্তু অনেক ক্ষেত্রেই ঘুষ ছাড়া নিজের কাজ উদ্ধার হয় না।

সেবাদাতা একা একা দুর্নীতি করতে পারেন না, সেবা গ্রহীতারও সম্পৃক্ততা আছে।
সেবা প্রার্থীরাও অনেক সময় দালালের মাধ্যমে বা ঘুষ দিয়ে নিজের সুবিধা পাওয়ার চেষ্টা করে। রাজনৈতিক সদিচ্ছা ছাড়া দুর্নীতি প্রতিরোধ সম্ভব নয়। সিস্টেম পরিবর্তন করতে হবে। দুর্নীতি দমন কমিশনকে শক্তিশালী করতে হবে। ব্যক্তি ও পরিবাব থেকে শুদ্ধ হতে হবে। নতুন প্রজন্মের মধ্যে দুর্নীতিবিরোধী চেতনা এবং নৈতিকতা ছড়িয়ে দিতে হবে।

জাতীয় সংগীত পরিবেশনা ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে স্থানীয় পুরাতন ডিসি কোর্ট চত্বরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সেলিম রেজা পিএএ দিবসের উদ্বোধন করে। এরপর র‌্যালি ও পায়রা চত্বরের মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

মানববন্ধন ছেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাসার, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ আব্দুল মতিন, অ্যাডভোকেট সালমা ইয়াসমিন, ইয়েস সদস্য মেহেদী হাসান এবং সনাক সহসভাপতি এম. সাইফুল মাবুদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *