Main Menu

টানা ২দিন ধরে সিলেট জুড়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে : নামছে শীত

আবুল কাশেম রুমন,সিলেট:
টানা ২দিন ধরে সিলেট জুড়ে গুঁড়ি গুঁড়ি হচ্ছে। বৃষ্টি সাথে ঘন কুয়াশা শীত নামছে। এতে ভোগান্তির শিকার হন কর্মস্থলে ছুটে চলা লোকজন। পথে পথে নাকাল হন তারা। ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সোমবার ও মঙ্গলবার সিলেট নগরীর জিন্দাবাজার, বন্দরবাজার, আম্বরখানা, শিবগঞ্জ, মিরাবাজার, চৌহাট্টাসহ আশপাশ এলাকায় এ চিত্র দেখা গেছে।

এদিকে, সকাল থেকে শুরু হওয়া গুঁড়িগুঁড়ি বৃষ্টির ফলে ভোগান্তিতে পড়েন নানা শ্রেণিপেশার মানুষ। বিশেষ করে অফিসগামী, ব্যবসায়ী ও খেটে খাওয়া লোকজন পড়েন বেকায়দায়। বিকেল পর্যন্ত খুব একটা কর্মচাঞ্চল্য চোখে পড়েনি নগরীতে। জরুরী কাজ ছাড়া ঘর থেকে বের হননি অনেকে। সড়কে যানবাহন কম থাকায় গন্তব্যে যাওয়ার অপেক্ষায় অনেককে রাস্তায় দাঁড়িয়ে থাকতেও দেখা যায়। এছাড়া, গতকাল দিনে ও রাতে নগরীর বিভিন্ন স্থানে বিদ্যুৎ না থাকায় বিপুল সংখ্যক লোক দুর্ভোগ পোহান।

সরেজমিনে দেখা যায়, নগরীর শিবগঞ্জসহ নানা স্থানে ভাঙাচোরা রাস্তায় সৃষ্ট বড় বড় গর্তে পানি জমায় ঝুঁকি নিয়ে চলাচল করে যানবাহন। কিছু কিছু স্থানে রিকশা ও সিএনজি অটোরিক্সা উল্টে যাওয়ার কথা জানিয়েছেন আশপাশের লোকজন। তাছাড়া পানির লাইনের জন্য খোঁড়াখুঁড়িসহ অন্যান্য সেবা সংস্থার কাজ চলমান থাকায় বিভিন্ন রাস্তায় কাদার সৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তার কাছাকাছি এলাকায় থাকা ঘূর্ণিঝড় জাওয়াদ উত্তর ও উত্তর-পূর্বদিকে এগিয়ে ধীরে ধীরে দুর্বল হয়ে প্রথমে গভীর নিম্নচাপে পরিণত হয়। পরে তা নিম্নচাপে পরিণত হয়ে রোববার সন্ধ্যায় উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তার কাছাকাছি এলাকায় ছিল। এর প্রভাবে সিলেটসহ সারাদেশে বৃষ্টি হয়। সলেটের গড় তাপমাত্রা ছিলো ২১ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *