Main Menu

এসএসসি পরীক্ষার্থী অপহরণ চেষ্টা সুনামগঞ্জে শাস্তির দাবিতে মানববন্ধন

ষ্টাফ রিপোর্টার:
এসএসসি পরীক্ষার্থীনি অপহরণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তাহিরপুরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে প্রতিষ্ঠানের সহস াধিক শিক্ষার্থী, শিক্ষক, শিক্ষিকা, কর্মচারীদের অংশগ্রহণে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন হয়।

প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ২৩ নভেম্বর উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চবিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী (ছাত্রী) বাদাঘাট সরকারি কলেজ থেকে এসএসসি পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে একটি চক্র পূর্ব পরিকল্পিতভাবে অপহরণ করে নিয়ে যেতে চায়। শিক্ষার্থীরা প্রতিরোধে এগিয়ে এসে তা বানচাল করেন।

এ ঘটনার রাতে ভিকটিমের বাবা বাদী হয়ে ৬ জনকে অভিযুক্ত করে মামলা করলে পরদিন বুধবার অপহরণ চক্রের মূলহোতা এক আসামিকে থানা পুলিশ গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠায়। মানববন্ধনে বক্তারা ঘটনার নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে নিরীহদের হয়রানি নয়, শুধু ওই দিনের অপহরণ কাণ্ডে জড়িত অন্য আসামিদের দ্রুত গ্রেফতার, আদালতে অভিযোগপত্র প্রেরণ এবং অপরাধীদের নিশ্চিত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সমাবেশে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম দানু, সহকারী প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, শিক্ষক আফম মুস্তাকিম আলী পীর, শফিকুল ইসলাম সিকদার, আফজালুল হক, মইনূল হক, নুরেসাবা আক্তার, শিক্ষার্থী আবুল হাসনাত আব্দুল্লাহ, কানিজ ফাতেমা বর্ষা, মেহজাবিন রহমান প্রমুখ।

মানববন্ধনে সংহতি প্রকাশ করেন,তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল,উপজেলার সাত ইউনিয়ন পরিণদ চেয়ারম্যান, নারী ও শিশু, কিশোর অধিকার পরিষদসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন।,

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *