Main Menu

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির অভিষেক

জহুর উল হক :
ব্রাসেলসে জমকালো আয়োজনে অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের দ্বিতীয় মেয়াদের কমিটির অভিষেক অনুষ্ঠিত। ইউরোপে বসবাসরত প্রবাসী সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতারা এতে যোগ দিয়ে প্রবাসে সাংবাদিকতার গুরত্ব তুলে ধরেন ।

ইউরোপে সাংবাদিকদের বৃহৎ সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের দ্বিতীয় মেয়াদের কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে ইউরোপের প্রান কেন্দ্র ব্রাসেলসে।

রবিবার ব্রাসেলসের স্থানীয় একটি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ।

সংগঠনের নির্বাচিত সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফারুক আহমেদ মোল্লার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা শরিফ আল মমিন, বিশিষ্ট ব্যবসায়ী ইতালীর মজিবুর রহমান সরকার, প্রাগের মামুন হাসান, ফ্রান্সের তাপস বড়ুয়া রিপন , স্থানীয় কমিউনিটি নেতা, সাইদুর রহমান লিটন, সিদ্দিকুর রহমান, মানিক পাল, চয়ন কত সহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত কমিউনিটি এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ।

গত এপ্রিলে করোনা পরিস্থিতি বিবেচনায় অনলাইনে সরাসরি কণ্ঠ ভোটের মাধ্যমে আগামী দু’বছর জন্য চলতি কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

২০১৬ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি ইউরোপের বিভিন্ন দেশে সাংবাদিক এবং বাংলাদেশ কমিউনিটির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা সংগঠনের ভূয়সী প্রশংসা করেন এবং সামনের দিনগুলোতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

দ্বিতীয়ত পর্বে স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয় ।

এর আগে মান্যবর রাষ্ট্রদূত দেশীয় মিডিয়ার পাশাপাশি স্ব স্ব দেশের স্থানীয় মিডিয়ার সাথে যুক্ত হয়ে কমিউনিটির বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা কথা তুলে ধরার পরামর্শ দেন।

অনুষ্ঠানে পাঁচ জন গুনী মানুষকে সম্মাননা এবং তিন জনকে ২০২১ সালের ইউরোপ সেরা সাংবাদিক নির্বাচিত করে সম্মাননা ক্রেষ্ট দেয়া হয় । তারা হলেন ইতালীর আরটিভির প্রতিনিধি আসলামুজ্জামান, সময় টিভির স্পেন প্রতিনিধি সাইফুল আমিন, ডেইলি স্টারের পর্তুগাল প্রতিনিধি রাসেল আহম্মেদ ।

সবশেষে সভাপতির সমাপনি বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয় ।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *