Main Menu

কোন প্রকল্পের জন্য কৃষি জমি অধিগ্রহন করবেনা সরকার – ফেনী জেলা প্রশাসক

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি :
ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেছেন, উন্নয়ন প্রকল্পের জন্য সরকার কখনো কোন কৃষি জমি অধিগ্রহন করবেনা। আপনারা সকল দপ্তরে এ বিষয়ে চিঠি দিতে পারেন অথবা অভিযোগ দিতে পারেন । আমাদের কাছে এমন নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকাল ১১টায় থাক খোয়াজের লামছি মৌজায় দুটি পৃথক অভিযোগের তদন্তে গিয়ে কৃষকদের উদ্দেশ্যে তিনি একথা বলেন । এছাড়া পানি উন্নয়ন বোর্ডের জায়গায় মেজর(অবঃ) সোলায়মান কর্তৃক দখলীয় সড়ক উম্মুক্ত করার জন্য নির্দেশ দেন তিনি ।

জানা যায়, সম্প্রতি সোনাগাজী উপজেলার থাক খোয়াজের লামছি মৌজায় সোনাগাজী সোলার পাওয়ার কোম্পানী নামে একটি চক্র প্রায় এক হাজার একর তিন ফসলি কৃষি জমি হুকুম দখলের পায়তারা করছেন।

এ ঘটনায় স্থানীয়দের দাবীর প্রেক্ষিতে উক্ত প্রকল্প বাতিল করতে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন ফেনী -৩ আসনের সংসদ সদস্য জেনারেল(অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী ও ক্ষতিগ্রস্ত ভুমি মালিকগণ।

এছাড়া একই মৌজায় পানি উন্নয়ন বোর্ডের সড়ক ও জায়গা দখলের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেন স্থানীয় সাংবাদিক গাজী হানিফ।

দুটি অভিযোগ তদন্তে বুধবার সরজমিনে পরিদর্শন করেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান ।

এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ভুমি মালিকগণ ও স্থানীয়দের সাথে কথা বলেন।
পরিদর্শনকালে সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার এ.এম জহিরুল হায়াত, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিখন বণিক, সোনাগাজী সদর ইউপি চেয়ারম্যান শামসুল আরেফিন উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *