আইসিটি মামলায় ঝালকাঠির বিএনপি নেতা জামাল কারাগারে

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি:
ঢাকার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক ঝালকাঠি জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য রফিকুল ইসলাম জামালকে রবিবার বিকাল সাড়ে ৩টায় জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এরআগে তাকে ঝালকাঠি আদালতে হাজির করা হলে বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শেখ মো. আনিসুজ্জামান তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

অন্যদিকে ঝালকাঠি আদালতে বিএনপিপন্থী অর্ধশত আইনজীবী জামালের পক্ষে জামিনের জন্য আবেদন জানালে আদালত নামঞ্জুর করেন। শনিবার রাজাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত একটি মামলায় বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তারের পর ঝালকাঠিতে আনা হলে আদালত চত্বরে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়।

বিএনপির আইনজীবীদের একটি সূত্র জানায়, গত ৪ জুলাই বিএনপি নেতা রফিকুল ইসলাম জামালের ফেসবুক আইডিতে দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে একটি পোষ্ট দেয়। তাই নিয়ে রাজাপুর ছাত্রীগের নেতা মোঃ সাব্বির খান বাদি হয়ে বিএনপি নেতা জামালের বিরুদ্ধে থানায় গত ৭জুলাই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (নং-৩) করে।

মামলা দায়ের পরপরই রফিকুল ইসলাম জামাল ব্যবসায়িক কাজে আমেরিকায় গেলে গত ২১ আগষ্ট শনিবার কাতার এয়ার লাইন্স এর একটি ফ্লাইটে দেশে ফেরেন।
সকাল সাড়ে ১০ টায় তাকে ঢাকা বিমান বন্দর থেকে ইমিগ্রেন্ট কর্মকর্তারা বিমানবন্দর থানা পুলিশে সোপর্দ করলে সেখান থেকে রাজাপুর থানা পুলিশ তাকে নিয়ে রবিবার ঝালকাঠি আসে।

রফিকুল ইসলাম জামাল নবম জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসন থেকে বিএনপি মনোনীত ধানেরশীষ প্রতিকের প্রার্থী ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *