শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা পাবে: আব্দুর রহমান

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি :
বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ১৯৮১ সালে বাংলাদেশে ফিরে এসেছিল বলেই আজ আমরা একটি উন্নত রাষ্ট্র পেয়েছি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ মধ্যম আয়ের এবং উন্নত বিশ্বের একটি রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের কাদিরদীতে (মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের পাশে) ‘আয়েশা শরিয়তউল্যা টেকনিক্যাল স্কুল ও কলেজের‘ ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ফরিদপুরে ১ আসনের দুই বারের সাবেক এমপি মো. আব্দুর রহমান।

তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ছাত্রলীগের কেউ টেন্ডারবাজি, জমি দখল, গোলমাল গোলযোগ, কোনো সহিংসতায় জড়াতে পারবে না। কারো বিরুদ্ধে অভিযোগ আসলে তার বিরুদ্ধে সাংগঠনিক ভাবে ব্যবস্থা নেয়া হবে। এমনকি দল থেকে তাদেরকে বহিষ্কারও করা হবে। বর্তমান বিশ্বে করোনা মহামারি চলছে।

বাংলাদেশও তার বাইরে নয়। দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। কিন্তু আল্লাহর রহমতে আমরা শেখ হাসিনার মত একজন দক্ষ প্রধানমন্ত্রী পেয়েছি। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ সহনশীলতার মধ্যে আছে এবং দ্রুতই এই করোনা মহামারি কাটিয়ে উঠবো, ইনশাআল্লাহ। বর্তমান আওয়ামী লীগের সরকার শিক্ষা বান্ধব সরকার। সে জন্যে সরকার সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার উপর জোর দিয়েছে। এর ধারাবাহিকতায় ১০০ উপজেলায় ১০০টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে।

সরকারি এ কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্বে করেন বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক ও অনুষ্ঠান পরিচালনা করেন যুবলীগ নেতা এম এম শফিউল্লাহ শাফি। এ সময় উপস্থিত ছিলেন মধুখালী উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম, মধুখালী পৌর মেয়র মোরশেদ রহমান লিমন, আলফাডাঙ্গা পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, বোয়ালমারী পৌর মেয়র সেলিম রেজা লিপন, কাদিরদী ডিগ্রী কলেজের অধ্যক্ষ নুরুজ্জামান মিয়া, শাহ জাফর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ লিয়াকত হোসেন লিটন, আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আকরাম হোসেন, বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, সহসভাপতি ও জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, সহসভাপতি আসাদুজ্জামান মিন্টু, ফরিদপুর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রাহাত হোসেন, ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহমদ, বোয়ালমারী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল সিকদার, ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোর্তুজা আলী তমাল, সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিক প্রমুখ। এছাড়া উপজেলা সাতৈর ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, চতুল ইউপি চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু, ঘোষপুর ইউপি চেয়ারম্যান এসএম ফারুক হোসেন, পরমেশ্বরদী ইউপি চেয়ারম্যান নুরুল আলম মিনা মুকুল, দাদপুর ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে প্রথম পর্যায় ১০০টি উপজেলায় একটি করে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন শীর্ষক প্রকল্পের মাধ্যমে বোয়ালমারীতে আয়েশা শরিয়তউল্যা টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *