কেন্দ্র গঠিত কমিটির নির্দেশনার বাইরে কার্যক্রম পরিচালনা অসাংগঠনিক – আ জ ম নাছির উদ্দীন

Zulfiquir Ali Masud: চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগের সকল অঙ্গসহযোগী সংগঠনের কেন্দ্রীয় পর্যায়ে কমিটি রয়েছে। এই কেন্দ্রীয় কমিটি জেলা,মহানগর পর্যায়ে বিভিন্ন ভাবে কমিটি গঠন করে দিয়েছে। কিন্তু চট্টগ্রামে সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে কেন্দ্র কর্তৃক গঠিত কমিটিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কেউ কেউ স্ব উদ্যোগে বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের ব্যানারে নানা কার্যক্রম পরিচালনা করছে। এমনকি তারা যে কার্যক্রম পরিচালনা করছেন সেই বিষয়ে মাতৃ সংগঠন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগকেও অবহিত করা হচ্ছে না। অথচ এমন ফ্রি স্টাইল অসাংগঠনিক কর্মকান্ড না করার জন্য সংগঠনের হয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও আমার পক্ষ থেকে স্পষ্ট নির্দেশনা রয়েছে। এমন কর্মকান্ড আওয়ামী রাজনৈতিক আদর্শ হতে পারে না।
তিনি আরো বলেন , বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দীর্ঘ ১৮ বছর ধরে নিরলস পরিশ্রম করছে। মৎস্যজীবী লীগে মৎস্যজীবীদের প্রতিনিধিত্বশীল নেতৃত্ব দরকার।
আজ ২২ মে শনিবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের ১৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ চট্টগ্রাম মহানগর শাখার আহবায়ক আমিনুল হক (বাবুল সরকার)’র সভাপতিত্বে ও সদস্য সচিব এম এ মোতালেব তালুকদারের সঞ্চালনায় সভায় বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক এম এ গাফফার কুতুবী, কাউন্সিলর নাজমুল হক ডিউক, চট্টগ্রাম মহানগর মৎস্যজীবীলীগের যুগ্ম আহবায়ক শাহেদ হায়দার খানসহ সংগঠনের থানা ও ওয়ার্ড কমিটি নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *