Main Menu

কোম্পানীগঞ্জে ভেজাল খাদ্য তৈরির সময় গ্রেফতার ২

কামরুল হাসান : কোম্পানীগঞ্জ প্রতিনিধি -প্রকাশ ২৩ নভেম্বর১৬।
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় ভেজাল খাদ্য তৈরীর সময় বসুরহাট বাজারের ’ ব্যবসায়ী আবুল কালাম ওরপে কালাম হুজুরসহ দুইজনকে হাতে নাতে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

ঘটনাস্থল থেকে পুলিশ ভেজাল খাদ্য তৈরীকৃত মালামাল জব্দ করে এবং এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে।

মঙ্গলবার রাতে চরহাজারী ১নং ওয়ার্ডে ইসলামীয়া মার্কেটে আব্দুর রবের রাইচ মিল থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো, বসুরহাট উত্তর বাজার মেইন রোডের কালাম স্টোরের (মুদি দোকান) মালিক হাজী আবুল কালাম মোল্লা ওরপে কালাম হুজুর। তিনি সিরাজপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড বিরাহিমপুর গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে। তার শালা ও দোকানের কর্মচারী কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের শ্রীনদ্দী গ্রামের কাজি বাড়ির মৃত মাষ্টার শেখ আহাম্মদের ছেলে আব্দুল ওয়াদুদ।

গ্রেফতারকৃতদেরকে বুধবার বিকেলে আদালতে হাজির করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেয়।

পুলিশ সূত্রে জানাযায়, মঙ্গলবার রাতে বসুরহাট উত্তর বাজারের ব্যবসায়ী কালাম ষ্টোরের মালিক আবুল কালম মোল্লা ও তার কর্মচারী ওয়াদুদ ভিভিটিসি এলাকায় আব্দুর রবের রাইছ মিলে ৪০ কেজি হলুদের গুড়ার সাথে পুরনো খেসারীর ডালের তৈরী করা পঁচা ভেসন পাউটার মিশ্রিত করে নকল হলুদের গুড়া তৈরি করছে।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধি ছোটন মেম্বারসহ এলাকাবাসী সংবাদ দিলে পুলিশ ঘটনার স্থলে গিয়ে মিশ্রিত হলুদের গুড়া ও পুরাতন খেসারীর গুড়া জব্দ করে এবং ব্যবসায়ী আবুল কালাম মোল্লা ও তার দোকানের কর্মচারী ওয়াদুদকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। রাতেই তাদেরকে ছেড়ে নেয়ার জন্য সরকারি দলের অনেক নেতা-কর্মী থানায় গিয়ে তদবীর করতে দেখা যায়।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবদুল মজিদ জানান, এসআই সুমন বড়ুয়া বাদি হয়ে হলুদের গুড়ার সাথে খেসারীর ডালের ভেসন মিশ্রিত করে ভেজাল খাদ্য উৎপাদন করার অপরাধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (গ) ধারার অপরাধে মামলা দায়ের করে আসামীদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *