শাহাবাগে পুলিশি হামলার প্রতিবাদে ফেনীতে মুক্তিযোদ্ধা সন্তান সংসদের মানববন্ধন

অাফতাব ভূঞা মমিন :
বাংলাদেশ মু্ক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ডের নেতৃত্বে ২৩ফেব্রুয়ারি ঢাকায় শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে পুলিশি হামলার প্রতিবাদে ও ৩০% কোটা পুন:বহাল সহ ৭দফা দাবীতে ফেনী জেলা মু্ক্তিযোদ্ধা সন্তান সংসদের আহবানে ফেনী শহীদ মিনারের সামনে ২৭ ফেব্রুয়ারি সকাল ১০ঘটিকার সময় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মু্ক্তিযোদ্ধা সন্তান সংসদ ফেনী জেলা কমান্ডের আহবায়ক মফিজুল হক মুন্নার সভাপতিত্বে ও যুগ্ন আহবায়ক এড. শৈবাল দত্তের সঞ্চালনায় কেন্দ্রীয়-জেলা ও উপজেলার মুক্তিযোদ্ধা’র সন্তানরা মানববন্ধনে বক্তব্য দেন।

বক্তারা ২৩ ফেব্রুয়ারি ঢাকায় শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান পাশা-পাশি ৩০% কোটা পুন:বহাল সহ ৭ দফা দাবীতে সারাদেশ ব্যাপী তীব্র আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

মুক্তিযোদ্ধা’র সন্তানরা বলেন ১৯৭১ সনে বঙ্গবন্ধুর আহবানে সাড়াদিয়ে আমাদের বাপ-চাচারা মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করে স্বাধীনতা চিনিয়ে এনেছে, যুদ্ধ পরবর্তী কিছু পাওয়ার আশায় মুক্তিযুদ্ধ করেনি, সেদিন সাড়ে সাত কোটি মানুষের মধ্যে ২ লক্ষ ৭০ হাজার মানুষ যুদ্ধে অংশ গ্রহন করেছিল, বঙ্গবন্ধু তাদের কে ভালোবেসে চাকুরীতে ৩০% কোটা দিয়েছিলেন, সেটা বঙ্গবন্ধুর উপহার।

আর যদি দেশ স্বাধীন না হতো তাহলে মুক্তিযোদ্ধাদের ফাঁসির রশিতে ঝুলানো হতো বা ফায়ারিং স্কয়াডে হত্যা করা হতো।

দাবী অাদায় পর্যন্ত শান্তিপূর্ণ অান্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন মুক্তিযোদ্ধা’র সন্তানরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *