Main Menu

সোনাগাজীর প্রস্তাবিত অাশ্রয়ন প্রকল্পের স্থান পরিবর্তনের দাবিতে মানববন্ধন

সোনাগাজী প্রতিনিধিঃ
সোনাগাজী উপজেলার সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শাহাপুরে ৬৫ পরিবারের একটি আশ্রয়ন কেন্দ্র রয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উৎযাপন উপলক্ষে সরকারের নির্দেশনা মতে গৃহহীনদের জন্য ঘর দেয়ার অংশ হিসেবে দক্ষিণ শাহাপুরে আরেকটি আশ্রায়ন কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

দক্ষিণ শাহাপুরে গৃহহীণদের জন্য নির্ধারণ করা জায়গার পাশেই বসবাস করছে অসংখ্য পরিবার। বসতির পাশে সে জমি গুলো আবাদ করেই এসব পরিবার জীবিকা নির্বাহ করে।

এসব স্থানীয়দের দাবী আবাদি ফসলের জমিতে গৃহহীনদের জন্য আশ্রায়ন কেন্দ্র না করে পাশের মৌজায় অনাবাদি জায়গায় নির্মাণ করা হোক। এতে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করে।

স্থানীয় বাসিন্দা আবু তাহের, জসিম উদ্দিন, ফাতেমা বেগম, হাসিনা খাতুন, মোঃ ফারুক, আবুল কাসেম, অজিবা খাতুন, মোঃ বাহার, রফিকুল ইসলাম, খুরশিদ আলম ছোট মিয়া, সিরাজুল ইসলাম, নুরুল আফছার, সফিউল্লাহ ও আব্দুল গনী সহ প্রায় দুই শতাধিক ব্যক্তির গণস্বাক্ষর সহ জেলা প্রশাসকের দারস্থ হবেন।

আবু তাহের বলেন, আমরা জায়গা জমি বিক্রি করেই এখানে জায়গাটি ক্রয় করেছি। অনেক কষ্ট জীবনযাপন করছি।

এটা খাস জমি জানা ছিলো না। এখন কোনো রকম পাশে পড়ে থাকা জমিতে চাষাবাদ করে খাই। তাই মাননীয় জেলা প্রশাসক স্যার সহ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলছি। পাশে অনাবাদী থাকা জমিতে আশ্রায়ন কেন্দ্র নির্মাণ করে।

নুরুল আফছার বলেন, এখানে চাষাবাদ করার জন্য ব্যয় বহুল পাম্প দুইটি স্থাপন করা হয়েছে। এখন যদি এখানে গৃহহীনদের জন্য ঘরনির্মাণ বা আশ্রায়ন কেন্দ্র করা হয় তাহলে সরকারের যেমন লোকসান হবে তেমনি আমাদেরও জীবিকা নির্বাহ কঠিন হয়ে পড়বে।

সহকারী কমিশনার (ভূমি) তাসলিমা শিরিন মুক্তা বলেন, জায়গা গুলো সরকারের খাস করা। এখানে কাউকে চাষাবাদ করার জন্য বলা হয়নি৷

তাছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উৎযাপন উপলক্ষে সরকারের নির্দেশনা মতে গৃহহীনদের জন্য ঘর দেয়ার অংশ হিসেবে দক্ষিন শাহাপুরের ঐ স্থানে ঘর নির্মাণের কার্যক্রম খুব দ্রুতই চালু হবে।
বাংলারদর্পণ






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *