শিক্ষাখাতে আরেক ধাপ এগিয়ে গেল শুভপুর ইউনিয়ন

মোঃ মিরাজ উদ্দিন,ছাগলনাইয়া :
শুধু শিক্ষিত নয়, চাই তথ্য প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত জাতি…..
এই ভিশন কে বাস্তবায়ন করতে শুভপুরে ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয় শুভপুর আইটি ও কম্পিউটার ট্রেনিং সেন্টার নামে আধুনিক কম্পিউটার প্রশিক্ষণের যুগোপযোগী প্রতিষ্টানটি।

প্রতিষ্ঠানটি প্রথমে বংলাদেশ কম্পিউটার শিক্ষা ডেবলপমেন্ট সোসাইটি (বিসিইডিএস) এবং যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালনায় সল্পমেয়াদী কম্পিউটার প্রশিক্ষণ চালু করে সফলতার সাথে বিগত এক বছরে ১২০ জন শিক্ষিত বেকার যুবক-যুবতীকে কম্পিউটার শিক্ষায় শিক্ষিত করে বিভিন্ন সেক্টরে চাকুরির ব্যবস্থা করেন।

শুভপুরের বেকার যুবক-যুবতী এবং গরিব পরিবারের ছাত্র-ছাত্রীদের কথা বিবেচনা করে প্রতিষ্টানটি গত বছর নভেম্বরে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ০৬(ছয়) মাসব্যাপী কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্সটি অনুমোদন এর আবেদন করেন তারেই প্রেক্ষিতে গত ১৩ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখে স্বারক নং ৫৭.১৭.০০০০.২০৪.৩১.০০১.১৯-১৬০০ তে ড. নুরুল ইসলাম এর স্বাক্ষরিত পত্রে জানানো হয় যে শুভপুর আইটি ও কম্পিউটার ট্রেনিং সেন্টার এর আবেদনটি গ্রহন করে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড পাঠদানের অনুমতি প্রদান করে।

পরিচালক এর বক্তব্য : শুভপুর আইটি ও কম্পিউটার ট্রেনিং সেন্টারের পরিচালক মোঃ মিরাজ উদ্দিন বলেন আমাদের লক্ষ্য সমাজের পিছিয়ে পড়া শিক্ষিত বেকার যুবক-যুবতীদের আত্ননির্ভরশীল করে তোলা।

এছাড়া বাংলাদেশ সরকারের ভিশন ২০২০ তে ডিজিটাল বাংলাদেশ উপাহার দিতে তথ্য প্রযুক্তি শিক্ষার বিকল্প নেই তাই নিজের ইউনিয়ন শুভপুরবাসীর কথা চিন্তা করে গ্রাম থেকে শুরু করলাম।যদি আমার গ্রাম,ইউনিয়ন এগিয়ে যায় তবে এগিয়ে যাবে গোটা দেশ।তাই আমি ব্যাক্তিগত ভাবে চাইবো এলাকাবাসী এবং অন্যন্যে সবাই যেন প্রতিষ্ঠানের জন্য সহযোগীতার হাত বাড়িয়ে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *