পরশুরাম উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা পেতে নেতাকর্মীদের দৌড়ঝাঁপ | বাংলারদর্পণ

আবু ইউসুফ মিন্টু:
পরশুরাম উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার খবরে উপজেলায় অন্তত এক ডজন পদপ্রত্যাশী নেতা দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন।

১৩ সদস্যের আহবায়ক কমিটি দিয়ে ৫ বছরেরও অধিক সময় পেরিয়ে যাওয়ার পর শুরু হয়েছে পূর্ণাঙ্গ কমিটি গঠনের তোড়জোড়। সেইসাথে শুরু হয়েছে নেতাকর্মীদের দৌড়ঝাঁপ। পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে লভিং চলছে জোরে সোরে। তবে দৌড়ঝাঁপ যারাই করুক বিতর্কিতদের যেন কমিটিতে ঠাই দেয়া না হয় দাবি ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মীদের।

উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম জানান এবার ত্যাগি কর্মীদের দিয়ে পুর্নাঙ্গ কমিটি গঠন করা হবে এবং বিগত সময়ের রাজনৈতিক কর্মকান্ডে অংশ গ্রহন, দলীয় পদে অধিষ্ঠিত হয়ে সামাজিক অবস্থান, দলীয় নেতাদের প্রতি অনুগত্যের নির্দশন, নীতি নৈতিকতা সহ বিগত দিনের রাজনৈতিক কর্মকান্ডের ভুমিকা মুল্যায়ণ করেই কমিটিতে স্থান দেয়া হবে বলে জানিয়েছেন মেয়র।

পৌর মেয়র সাজেল চৌধুরী জানান,যিনি যোগ্য এবং বঙ্গবন্ধুর সঠিক আদর্শ যার আছে তাকেই কমিটিতে স্থান দেয়া হবে এছাড়াও পারিবরের অন্যসদস্যদের রাজনৈতিক অবস্থান এবং বঙ্গবন্ধুর আদর্শের কিনা যাচাই বাচাই করা হবে।

পদপ্রত্যাশি একাধিক নেতা জানান যেহেতু বর্তমানে পরশুরাম উপজেলা আওয়ামীলীগ. যুবলীগ, ছাত্রলীগের রাজনীতির একক নিয়ন্ত্রন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল এর হাতে তাই সাজেল চৌধুরীর পছন্দেই ছাত্রলীগের রাজনীতির আগামীর নেতা নির্বাচিত হবেন। পদপ্রতাশিরা জানান যেহেতু দলীয় কর্মকান্ড সহ সব ধরনের রাজনৈতিক কর্মকান্ডে সকল অর্থ ব্যয় সহ দলের সকল স্থানীয় ও কেন্দ্রীয় কর্মসুচী মেয়র পরিচালনা করেন, তাই সকল নেতাকর্মীরা এখন তারই অনুসারী। তাই ছাত্রলীগের কমিটি গঠনও তার প্রছন্দ্র ও ইচ্ছার উপর নির্ভর করবে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল জানান বিগত দিনের কর্মকান্ড, বঙ্গবন্ধুর আদর্শের কিনা যাচাই বাচাই করে ত্যাগী এবং অনুগতদের কমিটিতে পাধান্য দেয়া হবে। মেয়র সাজেল চৌধুরী আরো জানান যদি এক পদে একাধিক প্রার্থী পাওয়া যায় প্রয়োজনে ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করা হবে। তার পর নির্বাচিত নেতার পারিবারিক, সামাজিক সহ পারিপাশ্বিক বিভিন্ন বিষয় যাচাই বাচাই করে কমিটি ঘোষনা করা হবে।

উপজেলা ছাত্রলীগ নেতাদের কাছ থেকে জানা গেছে ২০১৫ সালের ৩১ জুলাই ১৩ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। তার মধ্যে ৫ জন বর্তমানে নিষ্কিয় এবং চাকুরীর জন্য বিদেশ অবস্থান করছে। আহবায়ক কমিটির সদস্যদের মধ্যে রবিন বিবাহিত, সাইফুল ইসলাম টুটুল বিবাহিত বর্তমানে প্রবাসে, মো রাসেল, মাছুম,মজনু, রাজনীতিতে নিষ্কিয় রয়েছে।

বৈশ্বিক মহামারির কারনে এবারের কমিটি আনুষ্ঠানিক ভাবে সম্মেলনের মাধ্যমে করার সম্ভবনা নেই।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের পদপ্রত্যাশীদের তালিকায় যাদের নাম শোনা যাচ্ছে তারা হচ্ছেন উপজেলা ছাত্রলীগের বর্তমান আহবায়ক জমির উদ্দিন ভাবন, যুগ্ন আহবায়ক নুর রহমান মুরাদ সহ একাধিক নেতার নাম রয়েছে আলোচনাতে।

অপরদিকে বর্তমানে ছাত্ররাজনীতির আলোচিত আহবায়ক কমিটির সদস্য আবদুল আহাদ চৌধুরীও পদপ্রত্যাশীদের দৌড়ে এগিয়ে রয়েছেন। এছাড়াও যুগ্ন আহবায়ক হাবিবুর রহমান সাকিব, পৌর ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন পদপত্যাশিদের দৌড়ে এগিয়ে রয়েছেন। পরশুরাম কলেজ ছাত্রলীগের সভাপতি ইলিয়াছ শাহীন। কলেজের সাধারণ সম্পাদক রকিবুল হাসান রাসেল এবং পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিএম সোহেল এর নাম শুনা যাচ্ছে।

ক্ষমতাসীন দলের সবচেয়ে জনপ্রিয় সংগঠনের নেতৃত্বে আসতে অনেকে জোর তববীর চালিয়ে যাচ্ছেন এবং শীর্ষনেতার মনজয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে শুনা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *