বাধা ও হুমকি উপেক্ষা করে জয়নাল হাজারীর বাড়ীর সংস্কার কাজ শেষ হয়েছে

ফেনী প্রতিনিধি :
ফেনী সদর আসনের তিনবারের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের বার বার নির্বাচিত সাবেক সাধারন সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারীর ফেনীর মাস্টার পাড়াস্থ বাড়ী ‘মুজিব উদ্যান ’ প্রায় ২০বছর জনমানবহীন ছিল। বাড়ীর সীমানা প্রাচীর , প্রধান ফটক , উপরে উঠার সিড়ি , উদ্যানের আভ্যন্থরিন সড়কগুলো দীর্ঘদিন অপরিচ্ছন্ন ।

সোমবার (৬ জুলাই) সকাল থেকে জয়নাল হাজারীর সেই বাড়ীটি পরিষ্কার করছিল শ্রমীকরা । খবর পেয়ে জয়নাল হাজারীর প্রতিপক্ষের লোকজন এসে পরিচ্ছন্ন কর্মীদের বাধা দেয়। এসময় তারা সংস্কার কাজ বন্ধ রাখার জন্য বলে , বন্ধ না করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার হুমকি দেয়।

আরো পড়ুন >>>

জয়নাল হাজারীর ফেনীর বাড়ী ‘মুজিব উদ্যান’ সংস্কারে বাধা (ভিডিওসহ)

খবর পেয়ে ফেনী সদর মডেল থানার ওসি আলমগীর হোসেন , গোয়েন্দা পুলিশের ওসি নুরুজ্জামান, ডিএসবির কর্মকর্তা , এনএসআই ও ডিজিএফআইয়ের কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

তাদের ভাষ্যমতে গুঞ্জণ উঠেছে বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী ফেনী আসবেন । এর অংশ হিসেবে জনমানবহীন বাড়ীটি সংস্কার হচ্ছে। দায়ীত্বশীল কেউ না থাকলেও শ্রমীকরা কারো নির্দেশনা মোতাবেক সোমবার সকাল ৮টা থেকে কাজ করছিলেন। হঠাৎ দুপুর ১২টায় কয়েকজন লোক এসে কাজে বাধা দিয়ে ও শ্রমীকদের হুমকি দিয়ে পালিয়ে যান। তবে কর্মরত শ্রমীকরা তাদের চিনেন না।

মঙ্গলবার সকাল ৮টা থেকে যথারীতি সংস্কার ও পরিষ্কারের কাজ শুরু করে শ্রমীকরা। অাজ কেউ কোন প্রকার বাধা দেয়নি বলে জানা গেছে।

এ ব্যাপারে সাবেক সাংসদ জয়নাল হাজারী গতকাল তাঁর ব্যাক্তিগত ফেসবুক পেজ ও আইডিতে স্ট্যাটাস এর মাধ্যমে জানিয়েছেন, জেলা যুবলীগের সহ সভাপতি জিয়াউল আলম মিস্টারের নেতৃত্বে কয়েকজন যুবক সংস্কার কাজে বাধা দিয়েছেন। তবে আজ একই আইডিতে স্ট্যাটাসে লিখেছেন সকল হুমকি, ধমকি ও বাধা উপেক্ষা করে শ্রমীকরা কাজ শেষ করেছেন।

তিনি এ ঘটনার জেরে যুবলীগ নেতা রাসেল হাজারী আটকের নিন্দা জানান। তবে একাধিক মামলায় ওয়ারেন্ট থাকায় রাসেলকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ফেনী সদর মডেল থানার ওসি আলমগীর হোসেন।

এদিকে আজও সকাল থেকে বাড়ীর আশ- পাশে উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন। চলছে আলোচনা ও সমালোচনা , কবে আসছেন জয়নাল হাজারী ? এমন প্রশ্ন সকলের। তবে দলের নেতাকর্মী অথবা আত্বীয়দের মধ্যে কেউই নির্দিষ্ট দিনক্ষণ বলতে পারেন নি।

উল্লেখ্য , ফেনীর আলোচিত এবং জনপ্রিয় আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী ২০০১সালে ১৭আগস্ট এ বাড়ী থেকে ভারতে আত্মগোপনে যান । সে রাতে তাঁকে গ্রেপ্তারের উদ্দেশ্যে যৌথ বাহিনী তাঁর বাড়ীতে অভিযান চালায়। বাড়ীতে না থাকায় তিনি রক্ষা পান।

২০০৯সালে দেশে ফিরে এসে ফেনী আদালতে আত্মসমর্পন করেন এবং জামিন শেষে এ বাড়ীতেই অবস্থান করেছিলেন। ফেনীর আওয়ামীলীগের আভ্যন্থরিন দ্বন্ধের জেরে দলীয় প্রধান শেখ হাসিনা ও কেন্দ্রীয় নেতাদের নির্দেশে তিনি গত ১১ বছর ধরে ঢাকায় অবস্থান করছেন। মাঝে মধ্যে ফেনীতে আসলেও তিনি নিজ বাড়ীতে প্রবেশ করেন নি। মুলত দ্বন্ধ চলছে জয়নাল হাজারী ও নিজাম হাজারীর মধ্যেই।

সম্প্রতি জয়নাল হাজারীর ছোট ভাই কামাল হাজারীর মৃত্যু হয়। তার জানাজায় ফেনীর সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম হাজারীর দায়ীত্বশীল বক্তব্য শুনে খুশি মনে সকল দ্বন্ধের অবশান করে ঐক্যের ডাক দেন জয়নাল হাজারী।

তবে ফেনীর রাজনীতির চালকের আসনে থাকা সাংসদ নিজাম হাজারী আনুষ্ঠানিকভাবে সে ঐক্যের ডাক নিয়ে কোন মন্তব্য করেন নি।

#সৈয়দ মনির , বাংলারদর্পণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *