Main Menu

ভাষা সৈনিক শামসুল হুদাকে সোনাগাজী প্রেসক্লাবের সংবর্ধনা

সোনাগাজী প্রতিনিধি :
একুশে পদক(২০১৪) ও আন্তর্জাতিক মাতৃভাষা পদকপ্রাপ্ত(২০১১) ভাষা সৈনিক শামসুল হুদাকে সংবর্ধনা দিয়েছে সোনাগাজী প্রেসক্লাব । শনিবার রাত ৮টায় দৈনিক ভোরের কাগজ কার্যালয়ে উক্ত সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাষা সৈনিক শামসুল হুদা বলেন, ভাষা আন্দোলন একদিনের ছিলনা। দীর্ঘ নয় বছর (১৯৪৮-৫৬খ্রী.) যাবত ভাষার জন্য সংগ্রাম করতে হয়েছে। সাংবাদিকদের দাবীর প্রেক্ষিতে তিনি বলেন, সোনাগাজীতে একটি গণপাঠাগার করা দরকার। এবং প্রেসক্লাব’র তত্বাবধানে তা পরিচালিত হতে হবে।

সোনাগাজী প্রেসক্লাব সভাপতি সৈয়দ মনির আহমদ’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক গাজী মো. হানিফের সঞ্চালনায় বক্তব্য দেন , বিআইডিসির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন চৌধূরী,

পৌর আ’লীগ সভাপতি ইমাম উদ্দিন সেলিম পাটোয়ারী, উপজেলা আ’লীগের সাবেক প্রচার সম্পাদক সৈয়দ দীন মোহাম্মদ, প্রেসক্লাব’র যুগ্ন সম্পাদক বাহার উল্লাহ, প্রচার সম্পাদক আবদুর রহিম, সাহিত্য সম্পাদক কবি মহি উদ্দিন খোকন, তথ্য সম্পাদক নুরুল করিম সাইফূল, নির্বাহী সদস্য আফতাব হোসেন ভূঞা, ডা. শুকলাল দেবনাথ প্রমূখ।

আলোচনা শেষে সংবর্ধিত অতিথি ভাষা সৈনিক শামসুল হুদার হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। এবং তাঁর প্রকাশিত বই, সাহিত্য ম্যাগাজিন ও গণমাধ্যমে প্রকাশিত ক্যালেন্ডার প্রেসক্লাব সভাপতি-সম্পাদকের কাছে হস্তান্তর করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *