Main Menu

ভিডিওতে দেখা গেছে সংঘর্ষের সুত্রপাত ঘটায় ভিপি নুরের বহিরাগত সহযোগিরা

নিউজ ডেস্কঃ
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে হামলার শিকার বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয়েছে এবং হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে তাকে ইউ’রোলজি বিভাগের ওয়ার্ডে নেওয়া হয়েছে।

দায়িত্বরত চিকিৎসক জানিয়েছেন, ফারাবির শ্বাসপ্রশ্বাসের সমস্যা ছিল বলে তাকে সাপোর্টে দেয়া হয়েছিল। এখন সে আগের চেয়ে অনেক ভালোভাবে শ্বাস নিতে পারছে। হামলায় আহত ডাকসু সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে কেবিনে নেওয়া হয়েছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, গত রোববার দুপুরে ডাকসু ভবনের নিজ কক্ষে হামলার শিকার হন ভি’পি নুর ও তার অনুসারীরা। নুরসহ আহত ছয়জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামে’ক) হা’সপাতালে ভর্তি করা হয়। আহত’দের মধ্যে ফারাবীকে লা’ইফ সাপো’র্টে রাখা হয়েছিল। এছাড়া আহত বাকিদের চিকিৎসা দিয়ে ঢা’মেক থেকে ছেড়ে দেওয়া হয়।

হামলার পর সন্ধ্যায় আহত নুরকে দেখতে হাসপাতালে যান আওয়ামী লীগের নতুন প্রেসিডি’য়াম সদস্য নানক ও নাছিম। তবে হাস’পাতালে গিয়ে শিক্ষার্থীদের বাধার মুখে পড়েন তারা। আওয়ামী লীগের দুই নে’তাকে সামনে পেয়ে তাদের বি’রুদ্ধে স্লোগা’নও দেয়া শুরু করেন অনেকে।

এরপর তারা সাংবাদিকদের বলেন, হাসপাতালে যারা স্লো’গান দিয়ে পরিবেশ নষ্ট করছে তারা কী উদ্দেশে এগুলো করছে, তা পুলিশ খতিয়ে দেখবে। নুর ও অন্যান্য ছাত্রদের ওপর যে হাম’লা হয়েছে তা পৈশাচিক এবং এর পিছনে কাদের কী উদ্দেশ্য আছে তা পুলিশকে খুঁজে বের করার নির্দে’শও দেন তিনি। কোনো গোষ্ঠীর কোনো এ’জেন্ডা বাস্তবা’য়ন করতে বিশ্ববিদ্যালয়কে বেছে নিতে দেয়া হবে না বলেও দাবি করেন তারা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *