Main Menu

সোনাগাজীতে নারী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত

অাবদুল্লাহ রিয়েল, নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে “নারী পুরুষের সমতায় উন্নয়নের যাত্রা-বদলে যাবে বিশ্ব কর্মে নতুন যাত্রা” এই শ্লোগানকে সামনে রেখে ব্রাক সামাজিক ক্ষমতায়ন কর্মসুচির উদ্যোগে নারী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বুধবার সকাল ১০টায় চর দরবেশ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

চর দরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টুর সভাপতিত্বে ও মাসুদুল আলম মাসুদ’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার জুনায়েদ কাউছার। তিনি বলেন, নারীরা সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। নারীর অগ্রযাত্রা গতিশীল করতে সর্বমহলে সচেতনতা জরুরী। বিচ্ছিন্ন কিছু সামাজিক ব্যাধি যেন চলমান অগ্রযাত্রা রুখতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্রাক’র কর্মসূচি সংগঠক মো. শফিকুল ইসলাম(এইচআরএলএস) , ব্রাক কর্মকর্তা জালাল আহম্মদ। একই সময় উপজেলার মতিগঞ্জ ইউনিয়ন পরিষদে নারী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু । এসময় সকল ইউপি সদস্য , স্থানীয় মুক্তিযোদ্ধা , শিক্ষক , সমাজসেবক সহ বিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে নারী উপলক্ষে সোনাগাজী উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমান এর নেতৃত্বে র‌্যালিটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে পৌর শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিন করে সোনাগাজী জিরোপয়েন্টে এসে শেষ হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *