কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে শেখ আতাউর রহমান এগিয়ে 

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ :

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মুক্তিযোদ্ধা শেখ আতাউর রহমানকে মনোনীত করলেও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী ও সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান শেখ ওয়াহেদুজ্জামান এর ছেলে শেখ মেহেদী হাসান সুমন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে ক্লিন ইমেজ থাকায় শেখ আতাউর রহমানের গ্রহণ যোগ্যতা অনেক বেশী বলে মনে করছেন সাধারণ ভোটাররা। এ নিয়ে চায়ের স্টল থেকে রাস্তার মোড়ে মোড়ে শুরু হয়েছে চুল চেরা বিশ্লেষণ।

কালিগঞ্জ থানা আওয়ামী লীগের নেতা ও মুক্তিযাদ্ধা খান আসাদুর রহমান ও আরোএক আওয়ামী লীগ নেতা ছদরউদ্দিন বলেন, দলের পক্ষ থেকে শেখ আতাউর রহমানকে মনোনয়ন দেওয়া হয়েছে। অথচ দলীয় রীতি নীতি উপেক্ষা করে সাঈদ মেহেদী ও শেখ মেহেদী হাসান সুমন স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করছেন।

তারা আরো বলেন, শেখ আতাউর রহমান ১৯৬৮ সালে খুলনা সিটি কলেজে পড়াশুনা করাকালিন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন  করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে মুক্তিযুদ্ধা সংগ্রাম পরিষদ গঠণে ভূমিকা রেখেছিলেন। ওই বছরের ৮ মার্চ কালিগঞ্জ স্বাধীন বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন ও বকুলতলায় প্রথম শহীদ মিনার নির্মাণ অনন্য ভূমিকা রেখেছিলেন।

১৯৭২ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত পুলিশে কর্মরত থাকাকালিন ভাল কাজে অবদান রাখার জন্য একবার রাষ্ট্রপতি পদক, জাতিসংঘ পুলিশ পদকসহ শতাধিক বিভিন্ন পদকে ভূষিত হন সেক্টর কমাণ্ডার ফোরাম সদস্য ও বাংলাদেশ ওয়ার কাউন্সিলার ফাউন্ডেশন এর আজীবন সদস্য শেখ আতাউর রহমান। তিনি বৃহত্তর খুলনা সমিতির কোষাধ্যক্ষ ও ঢাকাস্থ সাতক্ষীরা সমিতির আজীবন সদস্য ছাড়াও উত্তরা মডেল ক্লাবের সদস্য নির্বাচিত হন। উপজেলার উত্তর শ্রীপুর মুক্তিযোদ্ধা আতাউর রহমান মাধ্যমিক বিদ্যালয় ও আতাউর রহমান বিএম টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠা করেন ওই প্রবীন মুক্তিযোদ্ধা শেখ আতাউর রহমান। কর্মময় জীবনে বিভিন্ন নির্যাতিত ও নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়ে সেবা করার অবদান রয়েছে ওই মুক্তিযোদ্ধার। নির্বাচনে জয়লাভের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাঁচাই বাছাই এর পরে তারা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলামের গলায় মালা পরিয়ে নির্বাচনে জয়লাভের লক্ষ্যে আশীর্বাদ চান।

 

কালিগঞ্জের মুক্তিযোদ্ধারা বলেন, আগামী ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় নীতি নির্ধারকদের সিদ্ধান্ত উপক্ষাকারীকে ভোট না দেওয়ার জন্য সাধারণ ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন। একইসাথে মাদকাসক্ত ও চাঁদাবাজদের আশ্রয়দাতা,

সাংবাদিক হাফিজুর রহমানকে হাতুড়িপেটা করার নৈপথ্য নায়ককেও ভোট না দেওয়ার জন্য আহবান জানিয়েছেন। জঙ্গীমুক্ত, সন্রাসমুক্ত, জামায়াতমুক্ত, মাদকমুক্ত, যৌতুক বিরোধী বিবাহ, বাল্য বিবাহ মুক্ত কালিগঞ্জ গড়তে ও মুক্তিযুদ্ধের চেতনাক সমুন্নত রাখতে মুক্তিযোদ্ধাকে ভোট দেওয়ার দাবি জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *