Main Menu

নিজের পেশার সম্মানে ঝুঁকি নিতে হবে— ফেনী পুলিশ সুপার মোঃ রেজাউল হক পিপিএম

 

ফেনী প্রতিনিধি : ফেনী পুলিশ সুপার মোঃ রেজাউল হক পিপিএম বলেন, সকল মানুষকে সন্তুষ্টি করা সম্ভব না। তবে কোন নিরিহ মানুষকে তাদের উপকার করতে না পারলেও ক্ষতি করবে না। পেশার কাজ জেনে শুনে করবেন। ফেনী জেলাতে চাকুরী না করলে পূর্ণ হতাম না, এই জেলা আমাকে পূর্ণতা দিয়েছে। আমাকে সংশোধিত হওয়ার পথ দেখিয়েছে। ঐক্যবদ্ধ থাকলে যতবড় সন্ত্রাসী, মাস্তান, গুন্ডা কেউ কিছুই করতে পারবে না পুলিশ বিভাগকে। এই বিভাগের ক্ষতি আমরাই করে থাকি। আমি যদি মনে করি এখানে ৫ বছর চাকুরী করতে হবে তা হলে আপনাকে দাশ খতিয়ান দিতে হবে। বেআইনি কাজ ও অযৌক্তিক কাজ না করে সাহসিকতার সহিত এগিয়ে যাবেন।

ফেনী পুলিশ লাইনে জেলা পুলিশের ইমেজ বৃদ্ধি এবং পেশাদারিত্বের সহিত আপনার পুলিশিং কার্যক্রম জেলা পুলিশ প্রশাসন কৃতজ্ঞতার সাথে স্মরণ করে বদলিজনিত কারণে ফেনী জেলার পুলিশ সুপার মোঃ রেজাউল হক পিপিএম এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে এসব কথা গুলো বলেন।

ফেনী অতিরিক্ত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) উক্য সিং, এএসপি (সদর) খালেদ হোসেন, এএসপি (জেলা বিশেষ শাখা) আমিনুল ইসলাম।

এসময় ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদ খান চৌধুরী, দাগনভূঁঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসলাম উদ্দিন, ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জাফর মোঃ ছালেহ্, সোনাগাজী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হুমায়ুন কবীর, পরশুরাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কাশেম, ফুলগাজী থানার অফিসার ইনচার্জ (ওসি) এম মোর্শেদ, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) আহম্মেদ নাসির উদ্দিন মোহাম্মদ, ট্রাফিক ইন্সপেক্টর মীর গোলাম ফারুক, সদর কোর্ট পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসাইন সহ জেলায় কর্মরত সকল পুলিশ অফিসারগন উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মোঃ রেজাউল হক পিপিএম আরো বলেন, চাকুরীর জন্য মানুষের কাছে ছোট হয়ে চলা, তা আমি করি না। এখানে আমি আড়াই বছর চাকুরী করেছি কিন্তু ডিআইজি স্যারের বাসা পর্যন্ত চিনিনা। আপনার পেশায় আপনাকে সংঘর্ষের মুখোমুখি হতে হবে এবং আপনাকে ঝুঁকি নিতে হবে। কিছু মানুষকে ভুলা সম্ভব না। কোন ভাবে সম্ভব না, ভুলে গেলে ব্যক্তিগত এবং বিভাগের (ডিপার্টমেন্ট) ক্ষতি করবে। চৈত্রের খরার মধ্যে হাঁটতে শিখেছি। পুলিশের চাকুরীতে ভালো থাকার কোন সংক্ষিপ্ত পথ নেই। ভালো থাকার একমাত্র পথ পেশাদারিত্বে। টুকটাক বদমাশি করে কারো আগানে-বাগানে গিয়ে একটু সময় ভালো থাকবেন। তবে এটা ভালো না। চাকুরী জীবনে আমাকে সাংবাদিকরা খুব সহযোগিতা করেছে। একসময় পরশুরাম ও ফুলগাজীতে অস্ত্র ধরে নিয়ে আসত। সহকর্মীদের সহযোগিতায় এ গুলো বন্ধ হয়েছে। যদি কারো অন্যায় আবদার রাখলে কতদিন ভালো থাকতাম।

তিনি সহকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনার কর্মে যেন আমার বাবা, মা, সন্তান, ভাই-বোন, আত্নীয় স্বজন, বন্ধুবান্ধব ও বিভাগকে আক্রান্ত না করে। সুবিধাভোগিরা যখন সুবিধা না পেলে বিভিন্ন অভিযোগ আনেন। খারাপ লোকজন যখন কিছু করতে না পারে, তখন সম্মান হানির চেষ্ট করে। সতর্ক থাকুন।

অনেক সাধারন মানুষ আমাদের সহযোগিতা করেছেন। তাদের সহযোগিতা করুন। আমরা এগিয়ে যাবো এবং বাঁচতে চাই আত্ন মর্যদার সাথে।

যারা সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ জানাই। অফিসার মেসের জমি দিয়েছেন নিজাম উদ্দিন হাজারী সাহেব তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আইজিপি মহোদয় পুলিশের উন্নয়ন এবং মর্যদার জন্য কাজ করছেন। সবগুলো ইতিবাচক ভাবে দেখবেন।

নতুন পুলিশ সুপারেকে সহযোগিতা করবেন। বুদ্ধি দিয়ে সহযোগিতা করবেন। সহকর্মী, সিনিয়রা এবং অবসরপ্রাপ্তদের সহযোগিতা করার নির্দেশ দেন।

উল্লেখ্য, ফেনী পুলিশ সুপার মোঃ রেজাউল হক পিপিএম পুলিশ হেড কোয়ার্টারে বদলী হয়েছেন। তিনি ২০১৪ সালে রাজবাড়ী জেলা থেকে বদলী হয়ে পুলিশ সুপার হিসেবে ফেনীতে যোগদান করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *