চাকুরী দেয়ার নামে ৩ লাখ ৯০ হাজার টাকা আত্মসাত : পুলিশের জালে প্রতারক রউফ

সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জে পুলিশে চাকুরী পাইয়ে দেয়ার কথা বলে একজন নিরীহ সংখ্যালঘুর নিকট হতে ৩ লাখ ৯০ হাজার টাকা আত্মসাধের মামলয়া এক প্রতারককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশের একটি চৌকুস দল। গ্রেফতারকৃত প্রতারকের নাম মোঃ আব্দুর রউফ(৩৮)। সে সদর উপজেলার কুরবান নগর ইউনিয়নের বাক্ষ্রণগাঁও গ্রামের আব্দুল মছব্বিরের ছেলে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় সুনামগঞ্জ জেলা গোয়েন্দা(ডিবি) পুলিশের এস আই মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে ডিবি পুলিশের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে বাক্ষ্রণগাঁও গ্রামে প্রতারণা মামলার পলাতক আসামী মোঃ আব্দুর রউফ এর উপস্থিতি টের পেয়ে তার বসত ঘরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয় এবং ব্যাপক জিঞ্জাসাবাদ চলছে বলেও জানান এস আই আমিনুল ইসলাম।

এ ব্যাপারে জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ কাজি মোক্তাদির হোসেন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সে দীর্ঘদিন ধরে অত্যন্ত সুকৌশলে সাধারন মাুনষজনের সাথে প্রতারণা করে আসছিল।

উল্লেখ্য ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারী প্রতারক মোঃ মোঃ আব্দুর রউফ জেলার মধ্যনগর থানার বাঘেরপাড়া গ্রামের নিবারণ বিশ্বাসের ছেলে রুবেল বিশ্বাস(১৮)কে পুলিশের কনস্টেবল পদে চাকুরী পাইয়ে দেয়ার কথা বলে নিবারণ বিশ্বাসের নিকট হতে ৩ লাখ ৯০ হাজার টাকা নিয়ে তার ছেলেকে চাকুরীর ব্যবস্থা না করেই সে সম্পূর্ণ টাকা আত্মসাধ করে সুনামগঞ্জ থেকে পালিয়ে আত্মগোপনে চলে যায়।

এ ঘটনায় প্রতারিত নিবারন বিশ্বাস বাদি হয়ে গত ৩০ জানুয়ারী মোঃ আব্দুর রউফকে আসাী করে সদর মডেল থানায় একটি মামলা দায়েরের পর গোয়েন্দা পুলিশের এস আই মোঃ আমিনুল ইসলাম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *