Main Menu

সাতক্ষীরা- ৩ আসনে দুই চিকিৎসকের মধ্যে হড্ডা হাড্ডি লড়াই 

শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব্যুরো চীফ :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরায় চারটি আসনের মধ্যে সাতক্ষীরা তিন আসনটি আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাড়িয়েছে। এ আসনটিতে প্রখ্যাত দুই চিকিৎসক নির্বাচন করায় জেলাবাসির নজরে এখন এ আসনটি ঘিরে। ৩০ ডিসেম্বর কে পরবেন বিজয়ের মালা তা দেখার অপেক্ষায় সাতক্ষীরাবাসি। এ আসনটিতে দুই হেভিওয়েট প্রার্থী হলেন, উপমাহাদেশের বিশিষ্ঠ শৈল্য চিকিৎসক সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য অধ্যাপক ডা: আফম রুহুল হক। তিনি মাহাজোটের প্রার্থী হিসাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। আর বিএনপি’র ধানের শীষ নিয়ে নির্বাচন করছেন বিশিষ্ট কার্ডিওলজিস্ট (হৃদরাগ বিশেষজ্ঞ) ডা: মো: শহীদুল আলম। দুইজন চিকিৎসকের পাশাপাশি আরও একজন নির্বাচন করছেন তিনি হলেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মো. ইসহাক আলী হাতপাখা।

সাতক্ষীরা তিন আসনটি আশাশুনি দেবহাটা ও কালিগঞ্জের আংশিক নিয়ে গঠিত। ২০ টি ইউনিয়ন গঠিত আসনে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৩ শত ৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৫ হাজার ৫ শত ১৮ জন। নারী ভোটার ১ লাখ ৯১ হাজার ৮ শত ২০ জন।

২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের পক্ষ থেকে সাতক্ষীরা-৩ আসন থেকে এমপি নির্বাচিত হয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের  মন্ত্রী হিসেবে দায়িত্বপান। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে মহাজোটের হয়ে দ্বিতীয় মেয়াদে তিনি এমপি নির্বাচিত হন।

ডা. আ.ফ.ম রুহুক হক চিকিৎসা পেশার সর্বচ্ছো ডিগ্রী এফআরসিএস অর্জন করেছেন। জাতিসংঘ স্বাস্থ্য সংস্থার (গাভী) সদস্য। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, পঙ্গু হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠাণের অর্থপেডিক্স বিভাগের চিকিৎসক ছিলেন। বর্তমান রাজধানীর ট্রমা সেন্টারে রোগী দেখেন এছাড়া বিদেশ গিয়েও চিকিৎসা সেবা প্রদান করেন। এছাড়া তিনি আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য হিসাবে রয়েছেন।

অন্যদিকে, ডাঃ. মো. শহিদুল আলম বর্তমান রাজধানীর সাভারের এনাম মেডিকেলের কার্ডিওলজিস্ট (হৃদরোগ বিশেষজ্ঞ) হিসাবে দায়িত্বপালন করছেন। সাতক্ষীরা জেলা বিএনপির কার্যকরি পরিষদের সদস্য পদে রয়েছেন। এবারই প্রথম বিএনপির হয়ে সংসদ নির্বাচন অংশ নিচ্ছেন তিনি।

সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম জানান, সাতক্ষীরার উন্নয়নের রুপকার আ.ফ.ম রুহুল হক। স্বাধীনাতা পরবর্তী সাতক্ষীরায় যত না উন্নয়ন হয়েছে তার চেয়ে বেশি উন্নয়ন হয়েছে রুহুল হকের আমলে। উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আবারো জনগন নৌকায় ভোট প্রদান করবেন বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

ডা.শহীদুল আলম বলেন, তিনি এলাকায় প্রচার চালাতে পারছেন না। ক্ষমতাসীন দলের লোকজন তার নেতাকর্মীদের মারধর করছে। প্রতিদিন পুলিশ বিএনপি নেতাকর্মীদের গ্রপ্তার করছে। তিনি এই হয়রানি বন্ধের আহবান জানান। তিনি আরো জানান,অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হলে তিনি বিপুল ভোটে বিজয়ী হবেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *