Main Menu

সোনাগাজীতে স্থাপিত হচ্ছে দেশের বৃহত্তর বীজ উৎপাদন খামার

সৈয়দ মনির আহমদ…
ফেনীর সোনাগাজীতে  তিনশত পঞ্চাশ কোটি টাকা ব্যায়ে স্থাপিত হতে যাচ্ছে দেশের বৃহত্তম বীজ উৎপাদন খামার। উপজেলার চরদরবেশ ইউপির দক্ষিন চর দরবেশ মৌজার ৬২৬ একর ভুমিতে এ বীজ উৎপাদন কেন্দ্র স্থাপিত হবে।
বুধবার দুপুরে কৃষি মন্ত্রনালয়ের অধীনে বিএডিসির বাস্তবায়নে প্রস্তাবিত প্রকল্পের স্থান পরিদর্শন করেন কৃষি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মাহমুদ হোসেন। পরিদর্শনের সময় তিনি  প্রস্তাবিত ভুমি এলাকা পরিদর্শন করে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সাথে কথা বলেন।তিনি জানান,প্রস্তাবিত প্রকল্পে হর্টিকালচার উদ্যান, মাল্টি ফার্ম, সাইক্লোন সেল্টার, প্রাথমিক ও মাদ্যমিক বিদ্যালয়, আলু, ডাল, সরিষা বীজ সংরক্ষনাঘার। প্রকল্পে সেচ ব্যাবস্থাপনার জন্য চার একর ভুমির উপর তৈরী করা হবে দুইটি দিঘি। প্রকল্প এলাকায় পানি নিস্কাষনের সুবিধার জন্য প্রশস্থ খাল খনন করা হবে। গভীর নলকুপের মাধ্যমে প্রকল্প এলাকায় খরা মৌসুমে পানি সরবরাহ করা হবে।
পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন বিএডিসির মহা ব্যাবস্থাপক নুর মোহাম্মদ মন্ডল, অতিরিক্ত মহা ব্যাবস্থাপক মোহাম্মদ আজহার, বিএডিসির পরামর্শক  ডঃ মোহাম্মদ আজিজ, বৃহত্তর নোয়াখালীর উপপরিচালক মাহমুদুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, সহকারী ভুমি কমিশনার বিদর্শী  সম্ভৌধী চাকমা, কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম দুলাল, উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হিরন, চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *