Main Menu

দিনাজপুর নির্বাহী প্রকৌশলীর বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহ্ আলম এর বিদায় ও নবাগত নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান এর বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ শামসুল হুদা।
২ ফেব্রুুয়ারী বৃহস্পতিবার দিনাজপুররের রামসাগর ডাক বাংলোয় অনুষ্ঠিত শিক্ষা প্রকৌশল অধিদপ্তর দিনাজপুর জোন আয়োজিত দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহ্ আলম এর বিদায় ও নবাগত নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান এর বরণ অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সহকারী প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ শামসুল হুদা বলেন, স্বাধীনতা যুদ্ধ উত্তর যুদ্ধবিধস্ত শিক্ষা প্রতিষ্ঠানের পুনঃনির্মাণ ও মেরামতের লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে একটি প্রকৌশল ইউনিট গঠনের মাধ্যমে আজকের এই শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সৃষ্টি করেন। স্বাধীনতার পর থেকেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর শিক্ষা প্রতিষ্ঠানে ভৌতঅবগাঠামো উন্নয়ন, নতুন ভবন নির্মাণ, বিদ্যমান ভবনগুলোর রক্ষনাবেক্ষণ, নির্মাণ/পুনঃনির্বাণ মেরামত ও সংস্কার এবং আসবাবপত্র সরবরাহ করার মাধ্যমে গুরুত্ব¡পূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছে। এ দপ্তরের নিবেদিত প্রাণ প্রকৌশলী ও কর্মকর্তা-কর্মচারীগণ শিক্ষা প্রতিষ্ঠান সমূহের উন্নত অবকাঠামো তৈরি করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বিদায়ী নির্বাহী প্রকৌশলী মোঃ শাহ্ আলম ও নবাগত নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তর দিনাজপুর জোনের সহকারী প্রকৌশলী মোঃ সুলতান মাহমুদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিপ্তরের সহকারী প্রকৌশলী সুুফিয়া সুলতানা, মোঃ আব্দুল আউয়াল, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সম্মানীত ঠিকাদার আতাউর রহমান আজাদ বাবলু, মোঃ আলাউদ্দিন, মোঃ বজলুল হক, মোঃ আখতারুজ্জামান জুয়েল, মোঃ মুক্তার হোসেন, মাহাবুবুল আলম, এস,এম শফিকুল আলম, দেওয়ান উজ্জ্বল আহমেদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি, বিদায়ী নির্বাহী প্রকৌশলী ও নবাগত প্রকৌশলীকে ফুল ও উপহার সামগ্রী দিয়ে বিদায় ও বরণ করে নেয়া হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *