Main Menu

সম্পর্ক সুদৃঢ় করতে কাজ করছি, করে যাবো : মমতা

নিউজ ডেস্ক :

বিশ্বভারতীর শান্তি নিকেতনে ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধন অনুষ্ঠান চলাকালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে বার বার স্মরণ করে বলেন, বাংলাদেশ-ভারতের মধুর সম্পর্ক সেই ১৯৭১ থেকে। বঙ্গবন্ধুর সময় থেকে। দুই দেশের সম্পর্ক অনেক এগিয়েছে, আরও আগাবে।

প্রতিবেশী বাংলাদেশের সাথে আমাদের সম্পর্ক ছিল, আছে থাকবে। দু’দেশের সম্পর্কে অনেক জল গড়াবে। সম্পর্ক সুদৃঢ় করতে কাজ করছি, করে যাবো।

রবীন্দ্রনাথ ও নজরুল হিন্দু-মুসলমান হলেও তারা একই বৃন্তের দুটি কুসুম উল্লেখ করে তিনি বলেন, দু’দেশের সম্পর্ক ধরে রাখায় নজরুল-রবীন্দ্রনাথের অনেক ভূমিকা রয়েছে। তাছাড়া বাংলাদেশ ও ভারতের সম্পর্ক দৃঢ় করতে শান্তি নিকেতন যেমন কাজ করে গেছে তেমন বিশ্বভারতীও বাংলাদেশ ও ভারতের সম্পর্ক ধরে রাখায় ভূমিকা রাখছে।

ভারতে নজরুলের নামে বিশ্ববিদ্যালয়, এয়ারপোর্ট, একাডেমি, তীর্থস্থান নির্মাণ করা হয়েছে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়।তাছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু ভবন’ গড়ার পরিকল্পনার কথাও উল্লেখ করেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী।

বাংলাদেশ ও ভারতের সকল ভাই-বোনদের রমজান মোবারাক ও অগ্রীম ঈদের শুভেচ্ছা জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় তার বক্তব্য শেষ করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *