জমকালো আয়োজনে ডুসাফ’র ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী ও হালদা’র ৪র্থ সংখ্যার মোড়ক উম্মোচন

নিজস্ব প্রতিনিধি >

ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব ফটিকছড়ি (ডুসাফ)এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী, ইফতার মাহফিল, স্মরণিকা ‘হালদা’র ৪র্থ সংখ্যার মোড়ক উন্মোচন ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান ১৮মে শুক্রবার বিকাল ৩ ঘটিকার সময় ঢাকা বিশ্ববিদ্যালয় সিরাজুল ইসলাম লেকচার হলে অনুষ্ঠিত হয়।

 

 

 

ডুসাফের সাধারণ সম্পাদক সাকিবুজ্জমান ও জান্নাতুল ওহীর সঞ্চালনায়,অনুষ্টানে সভাপতিত্ব করেন,ঢাকা ইউনিভার্সিটি এসোসিয়েশন  অব ফটিকছড়ি(ডুসাফ)এর সভাপতি   বোরহান উদ্দিন।

 

অনুষ্টানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া।

 

বিশিষ্ট কথা সাহিত্যিক বিজ্ঞান বিষয়ক লেখক ও বাংলা একাডেমীর সাবেক পরিচালক সুব্রত বড়ুয়া।

 

 

বাংলা একাডেমীর সাবেক মহাপরিচালক অধ্যাপক ড. মনসুর মুসা, সাবেক যুগ্ম সচিব মেজবাহ উদ্দিন, বাংলাদেশ ইনফ্রাকচার ফাইন্যান্স ফান্ড লিঃ এর সিইও এস এম ফরমানুল ইসলাম, লুনা পলিমার ইন্ডাস্ট্রি লিঃ এর এম ডি এ এস এম কামাল উদ্দীন,সিলভার টেক্সটাইল লিঃ এর  সিইও হেলাল নুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের কর্মকর্তা মোকতার হোসেন টিটু এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আই বি ডিপার্টমেন্টের লেকচারার মোবারক হোসেন।

 

 

অনুষ্টানে  যারা গ্রেজুয়েশন সমাপ্ত করে একাডেমিক পড়াশোনা শেষ করে চাকরী জীবনে পদার্পণ করেছেন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব ফটিকছড়ি    (ডুসাফ) এর পক্ষ থেকে তাদেরকে কৃতি সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করেন।

 

একইসাথে ২০১৮ সালে  বিশিষ্ট কথা সাহিত্যিক বিজ্ঞান বিষয়ক লেখক সুব্রত বড়ুয়া স্যার একুশে পদক পুরস্কারে ভূষিত হওয়ায় “ডুসাফ” পক্ষ থেকে অভিনন্দন ও সম্মাননা স্বারক প্রদান করেন।

 

অনুষ্ঠানের শুরুতে এস এম ফরমানুল ইসলাম পবিত্র এই রমজান মাসে ফিলিস্তিন, রোহিঙ্গা, সিরিয়াসহ বিশ্বের নানা প্রান্তে নির্যাতিত মুসলমানদের প্রতি সমবেদনা  প্রকাশ করেন।

 

 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হেলাল নুরী ফটিকছড়ির উন্নয়নে ব্যর্থতা, কারণ এবং উন্নয়নে ঐক্যবদ্ধতার গুরুত্ব তুলে ধরেন।

 

 

এছাড়া অধ্যাপক মনসুর মুসা’র আলোচনায় ফটিকছড়ির শিক্ষা, সাহিত্য, মুক্তিযুদ্ধ ইত্যাদি বিষয় উঠে আসে এবং নদ-নদীর উপর গবেষণার প্রয়োজনীয়তা তুলে ধরেন।

 

 

মোকতার হোসেন টিটু’র বক্তব্যে ছাত্রদের জন্য ফাইন্যান্সিয়াল ফান্ড গঠনের জন্য সবার সহযোগিতা কামনা করেন। সম্পদ বড়ুয়া ও সুব্রত বড়ুয়া স্যারদের বক্তব্যে বিশ্লেষণধর্মী পড়াশোনা ও লেখালেখির ক্ষেত্রে জনকল্যাণের বিষয়টিও উঠে আসে।

 

এ ছাড়া অনুষ্টানে ফটিকছড়ির  অসংখ গন্যমান্য ব্যক্তিবর্গ  ও ঢাকা ইউনিভার্সিটি অব এসোসিয়েশন ফটিকছড়ি (ডুসাফ) এর সদস্য বৃন্দ।

 

সর্বশেষ সভাপতির বক্তব্যে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *