Main Menu

ঈদের ৩ দিন আগে থেকে মহাসড়কে ট্রাক-লরি চলবে না : সড়কমন্ত্রী  কাদের

নিউজ ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদের ৩ দিন আগে থেকে মহাসড়কে সব রকমের ট্রাক, লরি, কাভার্ড ভ্যান চলা নিষেধ। তবে পচনশীল দ্রব্য, গার্মেন্টস ও ওষুধ বহনকারী যানবাহন এই নির্দেশনার বাইরে থাকবে।

আজ শনিবার গাজীপুরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন। এর আগে গাজীপুরের কালিয়াকৈরের সূত্রাপুর এলাকায় সাসেক প্রজেক্টের কন্ট্রাক্টরস কার্যালয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানজট নিরসনকল্পে করণীয় বিষয়ে সড়ক বিভাগ, জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন।

কাদের বলেন, আগামী ৮ তারিখের মধ্যে রাস্তার সব ধরনের মেরামতের কাজ শেষ করে সেটি সচল রাখার দায়িত্ব প্রকৌশলীদের দেওয়া হয়েছে। চন্দ্রার চার লেন তৈরির কাজও জুনের ৮ তারিখের মধ্যে শেষ হবে।

খুলনার নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘খুলনার জনগণ নির্বাচন প্রত্যাখ্যান করেনি। হেরে যাওয়া একটা দল তারা হেরে গেলেই প্রত্যাখ্যান করবে এটা আমরা জানতাম। এটা সবাই জানে। তারা জিততে যাচ্ছে এমন নির্বাচনেও তারা জালিয়াতি করেছে। খুলনায় তারা জিতলেও বলত এখানে সূক্ষ্ম কারচুপি হয়েছে। খুলনার নির্বাচনে ২-৩টি ব্যতিক্রম বাদে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। সবার কাছে নির্বাচন স্বীকৃতি পেয়েছে। শুধু মাত্র বিএনপি স্বীকৃতি দিতে পারেনি। এখন তারা তিন দিন পর বলছে, বার কাউন্সিলর নির্বাচনেও অনিয়ম হয়েছে। তিনি বিএনপির নেতাদের উদ্দেশ্যে বলেন, এসব অবান্তর কথা বাদ দিন, সামনে সংসদ নির্বাচন। নির্বাচনে অংশ নিন আমরা এটাই চাই। বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলে আমাদের কিছু করার নেই।’

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করেছে বলে নির্বাচন বন্ধ থাকেনি। তাঁরা বয়কট করেছে বলে গণতন্ত্র বন্ধ থাকেনি। তাঁরা না এলেও সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার গঠন হবে।

এর আগে মন্ত্রী ঢাকা টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রায় চার লেনের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, সাসেক প্রজেক্টের প্রকল্প পরিচালক মো. ইসহাক এবং সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *