Main Menu

গাউছুল আজম (রাঃ) যুবকদের মাঝে রোজার বিপ্লব ঘটিয়েছেন – অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্  

চট্টগ্রাম ব্যুরো :

 

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল (দঃ) হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, রোজা পালন করা আল্লাহর নির্দেশ। তারাবীহ ও তাহাজ্জুদ আদায় করা রাসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামার সূন্নাত। পবিত্র রমজান মাসের মাহাত্ম্য রক্ষা করা প্রত্যেক মুসলিম নরনারীর উপর ফযর। হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু তাঁর আধ্যাত্মিক দর্শন দিয়ে যুবকদের মাঝে এই চিন্তা চেতনা জাগিয়ে দিয়েছেন এবং গাউছিয়্যতের কন্ঠে ডাক দিয়েছেন ‘হে যুবক! নামাজ পড়, রোজা রাখ, নবী করীম (দঃ) এর উপর দরূদ পড়, মাতৃভূমি শান্ত কর।’ তাঁর এই ডাক যুবকদেরকে ফরয ও নফল নামাজ, রমজানের ফরয রোজা ও নফল রোজা, তাহাজ্জুদ ও তারাবীহ আদায়ের ক্ষেত্রে দার”ণভাবে উদ্বুদ্ধ করেছে। তিনি একদিক দিয়ে রূহানী ফয়েজের মাধ্যমে হাজার হাজার যুবকের আত্মাকে পরিশুদ্ধ করেছেন। পাশাপাশি শরীয়তের হুকুম আহকাম পালনের রূহানী দীক্ষা দিয়েছেন। তাঁর ছোহবতে এসে হাজার হাজার যুবক পবিত্র রমজানের মাহাত্ম্য ও মর্যাদা উপলব্ধি করে তা নিজেদের জীবনে বাস্তবায়ন করছে।

 

তিনি গত ১১ মে শুক্রবার রাউজান আধার মানিক নুনা পুকুর পাড় মরহুম আব্দুল হকের নতুন বাড়ী সম্মুখস্থ ময়দানে এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

 

কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৭নং আধার মানিক শাখা।

 

মাহফিলে অতিথি ছিলেন প্যানেল চেয়ারম্যান মুহাম্মদ দিদার”ল আলম, আল্লামা মুহাম্মদ ফরিদ আহমদ ছিদ্দিকী, সংগঠনের সাংগঠনিক সচিব অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মাষ্টার মুহাম্মদ সোলায়মান।

 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সচিব হযরতুলহাজ¦ আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আনোয়ার”ল আলম ছিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহািদ্দস হযরতুলহাজ¦ আল্লামা মুহাম্মদ মমতাজুল হক নূরী, মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, ওলামা পরিষদের সহ-সচিব আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী। প্রচন্ড দূর্যোগপূর্ণ আবহাওয়া সত্তে¡ও মাহফিলে স্থানীয় অনেক আলেম, শিক্ষাবিদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও এলাকার হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।

 

মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *