Main Menu

গণতন্ত্র প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভুমিকা অপরিসিম : বিএমএসএফ’র সমাবেশে মান্না

ঢাকা ৭ মে ২০১৮: দেশে প্রতিনিয়ত সাংবাদিক নির্যাতন হচ্ছে। আন্দোলনের মাধ্যমে এ থেকে মুক্তি জরুরী। মফস্বল সাংবাদিকরা বেশি ক্ষতিগ্রস্থ। বিএমএসএফ’র ১৪ দফা দাবি সময়োপযোগি এবং যুক্তিযুক্ত বলে মন্তব্য করে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না। সমৃদ্ব উন্নত দেশ গড়তে সাংবাদিক নির্যাতন বন্ধ করতে হবে। তিনি বলেন জাতীয় গণমাধ্যম সপ্তাহ রাষ্ট্রীয় ভাবে ঘোষণা করা উচিত। এ সময় তিনি ক্ষমতার স্বার্থে সবকিছু করা যায়না। দেশ উন্নয়নের চিন্তা থাকলে সরকারকে গণতন্ত্র পূণ:প্রতিষ্ঠার আহবান জানান। গণতন্ত্র প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভুমিকা অপরিসিম। 

সোমবার দুপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) আয়োজিত জাতীয় প্রেসক্লাব কনফারেন্স রুমে স্বাধীনতার ৪৭ বছর ও আমাদের গণমাধ্যম শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। প্রধান বক্তা ছিলেন বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।

সংগঠনের সহ-সভাপতি শামসুল আলম নিক্সনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন নতুনধারা বাংলাদেশের আহবায়ক মোমিন মেহেদী, জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোটের সাধারন সম্পাদক মোশারেফ হোসেন।

বক্তব্য রাখেন আইন উপদেষ্টা এ্যাড. কাওসার হোসাইন, সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন,এসএম রেজাউল করিম ও রবিউল ইসলাম, ঢাকা জেলার আহবায়ক আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় সদস্য প্রকৌশলী কামাল হোসেন, রংপুর বিভাগ সমন্বয়কারী শাহ আলম শাহী, ফজলুর রহমান, কালকিনির নির্যাতিত সাংবাদিক শহিদুল ইসলাম ও তাহিরপুরের নির্যাতিত সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ, ফেনী জেলা কমিটির সভাপতি জসিম মাহমুদ, সাধারণ সম্পাদক সিদ্দিক আল মামুন,  ঝালকাঠি জেলা কমিটির সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চু, ভান্ডারিয়া কমিটির আহবায়ক সামসুল ইসলাম আমিরুল প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় বিএমএসএফ’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর তার বক্তৃতায় ২১ জুলাই কাউন্সিলের তারিখ ঘোষণা করে কাউন্সিলকে সফল করতে উপস্থিত সকল সদস্যের প্রতি আহবান জানান। সাংবাদিকদের ১৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারা বাংলাদেশে বিএমএসএফকে শক্তিশালী করতে সংগঠনের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *