Main Menu

কোম্পানীগঞ্জে স্বেচ্ছাসেবক দলের সম্মেলন পন্ড

 

 

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জে আব্দুল হাই সেলিম সমর্থিত গ্রুফের নেতৃত্বে আয়োজিত স্বেচ্ছাসেবক দলের ইউনিয়ন সম্মেলন স্থানীয় নেতাকর্মীদের বিরোধিতার কারনে পন্ড হয়ে গেছে। সোমবার বিকালে উপজেলার মুছাপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে ।

 

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার উপজেলা স্বেচ্ছাসেবক দলের প্রধান সমন্বয়ক মানছুরুল হক বাবরের তত্ত্বাবধানে মুছাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সম্মেলনের দিন ধার্য করা হয়। এ সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতাকর্মীদেরকে চিঠি দিয়ে দাওয়াত দেয়। চিঠিতে প্রধান অতিথি হিসেবে দাওয়াত দেয়া হয় উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাই সেলিমকে। অভিযোগ রয়েছে, দলীয় কোন্দলের জের ধরে আব্দুল হাই সেলিম সমর্থিত মানছুরুল হক বাবর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নূরুল আলম শিকদারের নাম চিঠিতে উল্লেখ করেনি। এমনকি তাকে দাওয়াতও দেয়া হয়নি। এ বিষয়টিকে স্থানীয় বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা ভালভাবে নেয়নি। এর জের ধরে সোমবার মুছাপুরের বাংলা বাজারের ভিআইপ হোটেলে বাবর অনুসারীরা সম্মেলনে অংশ গ্রহনের জন্য জড়ো হলে সাধারণ নেতাকর্মীরা সম্মেলনের আয়োজকদের ধাওয়া দেয়। নেতাকর্মীদের ধাওয়া ও বিরোধিতার মুখে পড়ে সম্মেলনটি পন্ড হয়ে যায়।

 

একটি সূত্র জানায়, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপিতে আব্দুল হাই সেলিম একক কর্তৃত্ব প্রতিষ্ঠা করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এ লক্ষ্যে তিনি কিছু লোককে ব্যবহার করতে চাচ্ছেন। মুছাপুর বিএনপির তৃণমূল নেতাকর্মীরা বর্তমান ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দদের কর্মকান্ড বিতর্কিত বলেও অভিযোগ করেন। তবে সম্মেলনে আব্দুল হাই সেলিমের না যাওয়া প্রসঙ্গে উপজেলা বিএনপির অসমর্থিত একটি সূত্র জানায়, মুছাপুরে সম্মেলনে গেলে লাঞ্চিত হতে পারেন এমন একটি আভাষ পাওয়ার কারনে তিনি সম্মেলনে যাননি।

 

এ বিষয়ে মানছুরুল হক বাবরের সাথে আলাপ করলে তিনি জানান, সম্মেলনের প্রধান অতিথি আব্দুল হাই সেলিম তাঁর বিশেষ কাজে সম্মেলনে আসতে না পারার কারনে সম্মেলন স্থগিত করা হয়েছে। অন্য কোন কারন নেই। শিকদারকে দাওয়াত দিয়েছেন কিনা জানতে চাইলে তিনি জানান, তাঁকে দাওয়াত দেয়া হয়েছে। চিঠিতে নাম দিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, চিঠিতে নাম উল্লেখ করা হয়নি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *